Home » টিভি চ্যানেল » ক্যাবল টিভি সন্ত্রাসকবলিত
tv chanel

ক্যাবল টিভি সন্ত্রাসকবলিত

Share Button

মিডিয়া খবর:-

বিভিন্ন সমস্যা তুলে ধরে তা সমাধানে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে ক্যাবল টিভি উন্নয়ন সম্মিলিত পরিষদ। লাইসেন্স সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে ক্যাবল টিভিকে সন্ত্রাসকবলিত বলে অভিযোগ করেছেন ক্যাবল টিভি উন্নয়ন সম্মিলিত পরিষদের নেতারা। আগামী ৫ই আগস্ট তথ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান, ১০ই আগস্ট বিটিভি’র লাইসেন্স কর্তৃপক্ষের অভিমুখে পদযাত্রা এবং ১লা সেপ্টেম্বর বিটিভি’র সামনে মানববন্ধন করবে পরিষদ। শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন নেতারা।

সম্মেলনে পরিষদের যুগ্ম আহ্বায়ক সৈয়দ হাবিব আলী বলেন, আমাদের দেশে দুই দশকের বেশি সময় ধরে ক্যাবল টিভি বিকশিত হয়েছে। এই ক্যাবল টিভির কারণে ২৪টি টিভি চ্যানেল আত্মপ্রকাশ করেছে, আরও কয়েকটি চ্যানেল প্রক্রিয়াধীন রয়েছে। এই খাতটি দুর্ভাগ্যজনকভাবে অবহেলিত ও উপেক্ষিত।

এ সময়ে পরিষদের উপদেষ্টা ও ইউনাইটেড কমিউনিকেট অ্যান্ড সার্ভিসেসের চেয়ারম্যান নুরুল আলম, যুগ্ম আহ্বায়ক তালাত ইকবাল এবং প্রচার সম্পাদক শাহাব উদ্দিন উপস্থিত ছিলেন। বক্তারা বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে জানান, সম্প্রতি ক্যাবল টিভির ক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা লাইসেন্স সংক্রান্ত। সারা দেশে সক্রিয় সিও (ক্যাবল অপারেটর) ও এফও (ফিড অপারেটর) সংখ্যার তুলনায় লাইসেন্স গ্রহণকারীদের সংখ্যা দশ ভাগের এক ভাগ। বাকি অবৈধ ৯ ভাগের ক্যাবল ব্যবসা লাইসেন্স বিহীন চলছে।

তারা দাবি করেন, ক্যাবল ব্যবসায়ীরা বিভিন্ন কারণে অবৈধ পথে হাঁটছেন। লাইসেন্স করাতে গিয়ে আমলাতান্ত্রিক জটিলতা, লাইসেন্স ফিসের উচ্চ হার, লাইসেন্স নিয়ন্ত্রক অধিদপ্তরের সীমাহীন দুর্নীতির কারণেই এসব হচ্ছে। তারা বলেন, আমাদের রুটি-রুজির খাত ক্যাবল টিভি সন্ত্রাসকবলিত। এই সমস্যা দূরীকরণে সংশ্লিষ্টদের কাছে বেশ কয়েকবার আবেদন জানিয়েছি। কিন্তু যথাযথ সমাধান হয়নি। সন্ত্রাসীরা অস্ত্রের বলে অনেক সিও (ক্যাবল অপারেটর)-এর কাছ থেকে জোরপূর্বক সিগন্যাল নিয়ে অবৈধ ব্যবসা করছে।

Check Also

hanif

হানিফ সংকেতের ইত্যাদি আজ

মিডিয়া খবর:- শেকড় সন্ধানী অনুষ্ঠান ‘ইত্যাদি’ একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের …

ittadi

রাঙামাটির প্রাকৃতিক পরিবেশে ইত্যাদি

মিডিয়া খবর:- বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির এবারের পর্বটি ধারণ করা হয়েছে পার্বত্যাঞ্চল রাঙামাটিতে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares