Home » চলচ্চিত্র » আভাঙ্কা উৎসবে শ্রেষ্ঠ ছবি জালালের গল্প
Jalaler-Golpo

আভাঙ্কা উৎসবে শ্রেষ্ঠ ছবি জালালের গল্প

Share Button

মিডিয়া খবর:-

আভাঙ্কা উৎসবে শ্রেষ্ঠ ছবির পুরস্কার অর্জন করেছে আবু শাহেদ ইমনের পরিচালনায় ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘জালালের গল্প’। গত ২০ থেকে ২৬ জুলাই পর্তুগালে অনুষ্ঠিত হলো ১৯তম আভাঙ্কা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ১২১টি দেশের দুই হাজার দুইশ’টি নিবন্ধিত চলচ্চিত্র থেকে ১১৮টি ছবি বিভিন্ন বিভাগে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়। এর মধ্য থেকে বাংলাদেশ, চেকপ্রজাতন্ত্র, যুক্তরাষ্ট্র ও স্পেনের ৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র জুরি বোর্ডের সদস্যদের চূড়ান্ত ফলাফলে পুরস্কার লাভ করে। চেকপ্রজাতন্ত্রের ‘আফটার ওয়ার, বিফোর ওয়ার’, যুক্তরাষ্ট্রের ‘বিরিভ, স্পেনের ‘দ্য ডিসট্যান্স’ ছবিগুলো জুরি বোর্ডের সদস্যদের দ্বারা ‘স্পেশাল মেনশন’ সম্মাননায় ভূষিত হয়।
এ উৎসবে সেরা অভিনেতা বিভাগে পুরস্কার পেয়েছেন এ ছবির অন্যতম অভিনেতা মোশাররফ করিম। শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন চেকপ্রজাতন্ত্রের ছবি ‘আফটার ওয়ার, বিফোর ওয়ার’-এর অভিনেত্রী ইরিনা দেমিখ। গত ১৯ বছর ধরে পর্তুগালের আভাঙ্কা সিনে ক্লাব এবং এস্তেরেজা মিউনিসিপ্যালিটি ও পর্তুগিজ সরকারের সহায়তায় আয়োজিত হয়ে আসছে এ উৎসব।
উৎসব কর্তৃপক্ষ জানায়, উৎসবে দর্শক ও জুরি বোর্ডের সদস্যরা বাংলাদেশের ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন। উল্লেখ্য, ‘জালালের গল্প’ বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ইতিমধ্যেই সেন্সর সনদ লাভ করেছে। বিনা কর্তনে সেন্সর পাওয়া চলচ্চিত্রটি খুব শিগগিরই প্রেক্ষাগৃহে মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। ছবিটিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম, মৌসুমী হামিদ, তৌকীর আহমেদ, শর্মীমালা, নূরে আলম নয়ন, মিতালি দাশ, ফজলুল হক, আহমেদ গিয়াস প্রমুখ।

Check Also

ferdous-moushumi

ফেরদৌস, মৌসুমী মুক্তিযুদ্ধের ছবি নিয়ে আসছেন

মিডিয়া খবর:- ‘পোস্টমাস্টার ৭১’ ছবির ছবির শুটিংয়ের কাজ প্রায় শেষ.  গানের শুটিং অবশ্য শেষ হয়েছে। …

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares