Home » নিউজ » হাতে লেখা পাসপোর্টের মেয়াদ শেষ
passport

হাতে লেখা পাসপোর্টের মেয়াদ শেষ

Share Button

মিডিয়া খবর:-

হাতে লেখা পাসপোর্টের্ দিন শেষ। আগামী  ২৪ নভেম্বরের পর হাতে লেখা পাসপোর্ট ব্যবহারের কোনো সুযোগ থাকছে না। ২৪ নভেম্বরের পর থেকে মেশিন রিডেবল পাসপোর্ট বাধ্যতামূলক করা হয়েছে ।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সভাপতিত্বে বৃহস্পতিবার সচিবালয়ে আন্তর্জাতিক সিভিল এভিয়েশন অ্যাসোসিয়েশন অর্গানাইজেশনের  (আইসিএও ) নির্দেশ মতে, এমআরপি প্রদানের অগ্রগতি সমস্যাবলী ও আইসিএও এর স্ট্যান্ডার্ড বিষয়ক  এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে  এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আইসিএও এর নির্দেশনা মতে, হাতে লেখা পাসপোর্টের মেয়াদ আগামী ২৪ নভেম্বর শেষ হবে । ২৪ নভেম্বরের পর আইসিএও এর নির্দেশনা অনুযায়ী এমআরপি ছাড়া বিদেশ গমন করা যাবে না । পাশাপাশি বিদেশে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের দেশে আসতে সমস্যা হবে। এ কারণে দেশ-বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশি নগরিককে মেশিন রিডেবল পাসপোর্ট নেওয়ার জন্য বলা হয়েছে ।

বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব মো. আবুল কালাম আজাদ, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আালম চৌধূরী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এবং পাসপোর্ট অধিদপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Check Also

e kids

তৃতীয় মাই ই- কিডস্ ক্যাম্প-২০১৭

মিডিয়া খবর:- আগামী ২১-২২ জুলাই দেশে শিশু কিশোরদের জন্য ‘মাই ই কিডস’ আয়োজন করেতে যাচ্ছে …

ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

মিডয়া খবর :- ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares