Home » টিভি চ্যানেল » মাছরাঙার জন্মদিন
masranga

মাছরাঙার জন্মদিন

Share Button

মিডিয়া খবর:-

পঞ্চম বর্ষে পদার্পণ করছে মাছরাঙা টেলিভিশন। আজ বেলা ১১টায় কেক কাটার মধ্য দিয়ে বর্ষপূর্তি উদ্‌যাপনের আনুষ্ঠানিকতা শুরু করবে চ্যানেলটি। মাছরাঙার স্টুডিও থেকে কেক কাটা পর্বটি সরাসরি সমপ্রচার করা হবে।

এ ছাড়া, সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘জার্মোফোবিকম্যান’, রাত ৯টা ২০ মিনিটে পথচলার চার বছরের নানা চিত্র নিয়ে অনুষ্ঠান ‘পেছন ফিরে দেখা’ এবং রাত ১১টায় সরাসরি গানের অনুষ্ঠান ‘তোমায় গান শোনাবো’। এতে গান পরিবেশন করবেন অনুপমা মুক্তি।

‘রাঙাতে এলো মাছরাঙা’ স্লোগান নিয়ে ২০১১ সালের ৩০শে জুলাই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে মাছরাঙা টেলিভিশন। যাত্রালগ্ন থেকে চ্যানেলটি অনুষ্ঠান ও সংবাদ প্রচারের ক্ষেত্রে বাংলাদেশকে ধারণ করার চেষ্টা করেছে। বাংলাদেশের কৃষ্টি, ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরা এবং অসামপ্রদায়িক মূল্যবোধকে ছড়িয়ে দিতে এর নানামাত্রিক আয়োজন দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেছে। পরিবারের সকলে মিলে উপভোগ করার বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিয়েছে মাছরাঙা।

নিয়মিত অনুষ্ঠানের মধ্যে দেশ ও মানুষের জন্য অবদান রাখা মানুষদের নিয়ে প্রতিদিন সকালের অনুষ্ঠান ‘রাঙা সকাল’, বৈঠকী গানের সাপ্তাহিক অনুষ্ঠান ‘তোমায় গান শোনাবো,’ রহস্যজীবনের গল্প নিয়ে অনুষ্ঠান ‘মধ্যরাতের ট্রেন’, প্রিয় মানুষের প্রিয় গান নিয়ে অনুষ্ঠান ‘আলোর ভুবনে’, ভ্রমণ ও রান্নাবিষয়ক অনুষ্ঠান ‘রাঁধুনীর রান্না ঘরেবাইরে’, ফিউশন মিউজিকের অনুষ্ঠান ‘আনপ্লাগড’, সৌন্দর্যচর্চার অনুষ্ঠান ‘রূপকথা’, টিনএজারদের নিয়ে অনুষ্ঠান ‘টি ফর টিন’, বিনোদন জগতের খবরাখবর নিয়ে ‘বিনোদন সারাদিন’ অনুষ্ঠানগুলো দর্শক সমাদৃত। নাটক, টেলিফিল্মের ক্ষেত্রে রুচিশীল দর্শকদের কাছে মাছরাঙার অবস্থান বিশেষভাবে উল্লেখযোগ্য।

এ ছাড়া ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপসহ বেশ কয়েকটি বড় বড় টুর্নামেন্ট সমপ্রচারের মধ্য দিয়ে ক্রীড়ামোদী দর্শকদের কাছে বিশেষ গ্রহণযোগ্যতা তৈরি করেছে মাছরাঙা। চতুর্থ বর্ষপূর্তিকে সামনে রেখে এরই মধ্যে যোগ হয়েছে ধারাবাহিক নাটক ‘হাউসওয়াইভস’, বাংলায় ডাবিংকৃত কার্টুন সিরিজ ‘মোটু পাতলু’। শিগগিরই শুরু হচ্ছে ‘নারীর পৃথিবী’সহ অনেক নতুন অনুষ্ঠান। সংবাদের ক্ষেত্রে গতানুগতিকতার বাইরে গিয়ে দর্শকদের নতুন তথ্য জানানো, ঘটনার গভীরে যাওয়া কিংবা বিস্তারিত জানার আগ্রহকে গুরুত্ব দিয়ে মাছরাঙা প্রশংসিত অবস্থানে রয়েছে। ঢাকার বাইরের অবহেলিত জনপদের খবর বেশি করে জানাতে সংবাদে যোগ হয়েছে বিভাগীয় খবরের সেগমেন্ট। নতুন বছরে অনুষ্ঠান ও সংবাদের ক্ষেত্রে আরও অনেক অভিনবত্ব যোগ করার পরিকল্পনা রয়েছে চ্যানেলটির।

Check Also

hanif

হানিফ সংকেতের ইত্যাদি আজ

মিডিয়া খবর:- শেকড় সন্ধানী অনুষ্ঠান ‘ইত্যাদি’ একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের …

ittadi

রাঙামাটির প্রাকৃতিক পরিবেশে ইত্যাদি

মিডিয়া খবর:- বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির এবারের পর্বটি ধারণ করা হয়েছে পার্বত্যাঞ্চল রাঙামাটিতে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares