Home » চিত্রকলা » শিল্পকলায় লিটন ভূঁইয়ার একক প্রদর্শনী
Bijoy-Keton

শিল্পকলায় লিটন ভূঁইয়ার একক প্রদর্শনী

Share Button

মিডিয়া খবর:-

চিত্রশিল্পী লিটন ভূঁইয়ার সাম্প্রতিককালের আঁকা কিছু ছবি নিয়ে শুরু হচ্ছে ‘ব্যানার অব ভিক্টরি বা বিজয় কেতন’ শীর্ষক তৃতীয় একক চিত্রপ্রর্দশনী। ৩০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত চার দিনব্যাপী বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার তৃতীয় তলায় চলবে এই প্রদর্শনী। প্রদর্শনীতে শিল্পীর বড় ক্যানভাসের মোট ৪০টি ছবি স্থান পাচ্ছে।

৩০ জুলাই  বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পী হাসেম খান। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী।

চিত্রশিল্পী লিটন ভূঁইয়ার তৃতীয় একক প্রদর্শনী এটি। এর আগে তিনি ঢাকা চট্টগ্রামে দুটি একক এবং অসংখ্য যৌথ প্রদর্শনীতে অংশ নিয়েছেন। এবারের প্রদর্শনীতে স্থান পাওয়া নিজের চিত্রকলার বৈশিষ্ট্য প্রসঙ্গে শিল্পী লিটন ভূঁইয়া  জানান, আমার সাম্প্রতিক সময়ের আঁকা ছবিগুলো এবারের প্রদর্শনীতে এনেছি। চারদিকে অস্থিরতা আর বিশ্বাসহীনতা। এমনি সময়ে এই ছবিগুলোর মাধ্যমে মনে করিয়ে দিতে চাই আমাদের সোনালি অতীত। সেটা অনেক রক্তঝরা সময়ের কাল হলেও তখন এদেশের মানুষ একটি লক্ষ্যে এক হয়েছিল। মানুষের সংগ্রাম, পুঞ্জিভূত শক্তি আর শক্তির আন্দোলিত গতি জীবনের মুক্তির হাতিয়ার হয়েছিল। ফলে ১৯৭১ এ সবাই ঝাঁপিয়ে পড়েছিল স্বাধীনতার জন্য যুদ্ধে। সেই যুদ্ধে আছে অনেক আত্মত্যাগের ইতিহাস আর সব শেষে বিজয়ের জয়গান। এখানে আমার উদ্দেশ্যটা পরিষ্কার ‘চলুন আবার এক হই সবাই’। এখন সবাই এক হওয়া খুব জরুরী অনুভব করছি। সেটাই আমার ছবিগুলোর আহ্বান।

প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা এবং শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনী চলবে ২ আগস্ট পর্যন্ত।

Check Also

dhaka art summit

ঢাকা আর্ট সামিট গৌরবময় শিল্পযজ্ঞ

মিডিয়া খবর:- ৫ই ফেব্রুয়ারি শুক্রবার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় তৃতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা …

porimoni

গিয়াসউদ্দিন সেলিমের সিনেমায় পরীমনি

মিডিয়া খবর :- নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম অবশেষে নতুন সিনেমা ‘স্বপ্নজাল’র জন্য নায়িকা খুঁজে পেলেন। নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares