Home » চলচ্চিত্র » মোশাররফ করিম সেরা অভিনেতা
Jalaler-Galpo

মোশাররফ করিম সেরা অভিনেতা

Share Button

মিডিয়া খবর:-

পর্তুগালে অনুষ্ঠিত ১৯তম আভাঙ্কা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পেলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত জালালের গল্প সিনেমাটি এ উৎসবে সেরা চলচ্চিত্র হিসেবেও নির্বাচিত হয়েছে। আর এ চলচ্চিত্রে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার ঘরে তুললেন মোশাররফ করিম। চলচ্চিত্রটি নির্মাণ করেছেন আবু শাহেদ ইমন।

১২১টি দেশের ২ হাজার ২০০টি ছবি জমা পড়েছিলো এবারের উৎসবের জন্য। সেখান থেকে বিভিন্ন বিভাগে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয় ১১৮টি। এর মধ্য থেকে উৎসবে দর্শক ও জুরি বোর্ডের সদস্যরা জালালের গল্প’র ভূয়সী প্রশংসা করেন।

জুরি বোর্ডের সদস্যদের বিচারে চেকপ্রজাতন্ত্রের ‘আফটার ওয়ার, বিফোর ওয়ার’, যুক্তরাষ্ট্রের ‘বিরিভ’, স্পেনের ‘দ্য ডিস্ট্যান্স’ ছবিগুলো স্পেশাল মেনশন হিসেবে পুরস্কৃত হয়েছে। ‘আফটার ওয়ার, বিফোর ওয়ার’-এর জন্য সেরা অভিনেত্রী হয়েছেন ইরিনা দেমিখ।

১৯ বছর ধরে পর্তুগালের আভাঙ্কা সিনে ক্লাব এবং এস্তেরেজা মিউনিসিপালিটি ও পর্তুগিজ সরকারের সহায়তায় এ উৎসব হয়ে আসছে। ২০ জুলাই শুরু হওয়া আভাঙ্কা উৎসব শেষ হয় ২৬ জুলাই।

গত বছরের অক্টোবরে ১৯তম বুসান চলচ্চিত্র উৎসবের এশিয়ান সিনেমা ফান্ড পায় জালালের গল্প। একই উৎসবের নিউ কারেন্টস বিভাগে প্রথম বাংলাদেশি ছবি হিসেবে এর বিশ্ব প্রিমিয়ার হয়। এরপর  নভেম্বরে ভারতের গোয়ায় অনুষ্ঠিত ৪৫তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (আইএফএফআই) প্রথমবারের মতো আয়োজিত অ্যা উইন্ডো অন সাউথ এশিয়ান সিনেমা বিভাগে একমাত্র বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে প্রদর্শনের জন্যও মনোনীত হয়।

এ বছরের ফেব্রুয়ারির শুরুতে ভারতের রাজস্থানে অনুষ্ঠিত হওয়া সপ্তম জয়পুর চলচ্চিত্র উৎসবে মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নেয় ‘জালালের গল্প’। এখানে সেরা নবাগত নির্মাতার পুরস্কার পান আবু শাহেদ ইমন। এরপর এপ্রিলে ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত ৩৩তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং ১৭ থেকে ২৩ জুলাই ফিজির রাজধানী সুভায় অনুষ্ঠিত ষষ্ঠ ফিজি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে এটি প্রশংসিত হয়।

বিনা কর্তনে সেন্সর পাওয়া এ সিনেমাটি খুব শিগগিরই দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এতে মোশাররফ করিম ছাড়াও আরো অভিনয় করেছেন- তৌকীর আহমেদ, মৌসুমী হামিদ, শর্মীমালা, নূরে আলম নয়ন, মিতালী দাশ, ফজলুল হক, আহমেদ গিয়াস প্রমুখ। এ ছাড়া জালালের ভূমিকায় দেখা গেছে, নবাগত মোহাম্মদ ইমন ও আরাফাত রহমানকে। এ চলচ্চিত্রের সংগীতায়োজন করেছে চিরকুট ব্যান্ড।
Jalaler-Golpo

 

Check Also

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

borsha

তাহসান ও ভাবনা চলচ্চিত্রের নতুন জুটি

মিডিয়া খবর :- চলচ্চিত্রে জুটি বাঁধতে যাচ্ছেন জনপ্রিয় অভিনয়শিল্পী তাহসান ও ভাবনা। অনিমেষ আইচ পরিচালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares