Home » অনুষ্ঠান » আজ বেঙ্গল শিল্পালয়ে রবীন্দ্রসংগীতের আসর
Bulbul-Sreyoshi

আজ বেঙ্গল শিল্পালয়ে রবীন্দ্রসংগীতের আসর

Share Button

মিডিয়া খবর:-

বেঙ্গল শিল্পালয়েরর নিয়মিত গানের আসরে আজ সংগীত পরিবেশন করবেন দেশের প্রথিতযশা রবীন্দ্রসংগীতশিল্পী বুলবুল ইসলাম এবং শ্রেয়সী রায়। বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকার ধানমণ্ডিতে অবস্থিত বেঙ্গল শিল্পালয়ে (বাড়ি-৪২, রোড-১৬) নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও গানের আসরের আয়োজন করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় ২৮ জুলাই সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বসছে রবীন্দ্রসংগীতের আসর। সকলের জন্য উন্মুক্ত থাকবে আসরটি।

বর্তমান সময়ে বাংলাদেশে রবীন্দ্র সঙ্গীতের গুনী শিল্পীদের একজন বুলবুল ইসলাম। সিরাজগঞ্জে জন্ম নেওয়া এই শিল্পী বাবু কাঞ্চুরাম অধিকারীর কাছে সঙ্গীতের প্রাথমিক শিক্ষা লাভ করেন। খুব অল্প বয়সেই তিনি সুধারাম গুহ এবং রাজেন্দ্রনাথ কুমারের তত্বাবধানে উচ্চাঙ্গ সঙ্গীত চর্চা শুরু করেন। ১৯৮১ সালে ঢাকায় এসে তিনি ছায়ানটে ভর্তি হন। তিনি ওয়াহিদুল হকের কাছে দীর্ঘদিন সঙ্গীতের তালিম নিয়েছেন। বর্তমানে তিনি ভারত ও বাংলাদেশে রবীন্দ্র সঙ্গীত শিল্পী হিসেবে ব্যাপক খ্যাতি অর্জন করেছেন।

অপরদিকে শ্রেয়সী রায়-এর সংগীত চর্চা শুরু পরিবার থেকে। মায়ের হাত ধরে বিপুল ভট্টাচার্যের কাছে তাঁর সংগীত শিক্ষা শুরু হয় ৭/৮ বছর বয়সে। তাঁর পিতা অজিত রায় সর্বজন শ্রদ্ধেয় সংগীতজ্ঞ এবং শিল্পী। ১৯৯৫ সালে শ্রেয়সী সরকারি বৃত্তি নিয়ে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করতে যান। ফিরে এসে নিয়মিত সঙ্গীতের চর্চায় নিজেকে নিয়োজিত রেখেছেন।

Check Also

bengal-classical-utsav

শুরু হচ্ছে উচ্চাঙ্গসংগীত উৎসব

মিডিয়া খবর:- আজ থেকে শুরু হচ্ছে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব ২০১৬’। পঞ্চমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে …

khude-ganraj

শুরু হচ্ছে ক্ষুদে গানরাজ সিজন ছয়

মিডিয়া খবর:-  ২৫ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে ডিয়ন চকলেট-চ্যানেল আই ক্ষুদে গানরাজ-২০১৬, সিজন ছয় এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares