Home » প্রোফাইল » সৈয়দ হাসান ইমাম-এর ৮০তম জন্মবার্ষিকী পালিত

সৈয়দ হাসান ইমাম-এর ৮০তম জন্মবার্ষিকী পালিত

Share Button

মিডিয়া খবর:-

১২ শ্রাবণ, ১৪২২; ২৭ জুলাই, ২০১৫; সোমবার বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গণের উজ্জ্বল নক্ষত্র, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিল্পী সৈয়দ হাসানhasan-imam-n ইমাম-এর ৮০তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে দুই শতাধিক বিশিষ্ট নাগরিকের সমন্বয়ে গঠিত ‘শিল্পী সৈয়দ হাসান ইমাম-এর ৮০তম জন্মবার্ষিকী উদযাপন পর্ষদ’ বর্ণাঢ্য আয়োজনের প্রস্তুতি নিয়েছে। এই উদ্যাপন পর্ষদের আহবায়ক শ্রদ্ধেয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি কামাল লোহানী এবং সদস্য সচিব হলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

সন্ধ্যা সাড়ে ছয়টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আয়োজিত হবে শিল্পী সৈয়দ হাসান ইমামের ৮০তম জন্মবার্ষিকী উদ্যাপন অনুষ্ঠান। এই বর্ণাঢ্য অনুষ্ঠানে শিল্পী সৈয়দ হাসান ইমামের প্রতি শ্রদ্ধার্ঘ্য ও শুভেচ্ছা নিবেদন করা হবে। তাঁকে উদ্দেশ্য করে নিবেদিত মানপত্রটি রচনা করেছেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক।

সৈয়দ হাসান ইমামের ওপর রচিত ‘নীল ছোঁয়া কিংবদন্তী’ শিরোনামে একটি সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচিত হবে উক্ত অনুষ্ঠানে। উক্ত গ্রন্থে তাঁর জীবন ও কর্মের বিভিন্ন বিষয় নিয়ে লিখেছেন দেশের বিভিন্ন ক্ষেত্রে স্বমহিমায় উদ্ভাসিত ব্যক্তিগণ। এছাড়াও, এই বরেণ্য শিল্পীর জীবন ও কর্মের নানামুখি দিক নিয়ে প্রদর্শিত হবে একটি তথ্যচিত্র। থাকবে সঙ্গীত, নৃত্য আর আবৃত্তি পরিবেশনা।

সৈয়দ হাসান ইমাম আমাদের শিল্প-সংস্কৃতির জগতে এক অনন্য কিংবদন্তী। চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, অভিনেতা হিসেবে তিনি আমাদের সকলের মনে এক স্থায়ী শ্রদ্ধার আসনে আসীন। মুক্তিযুদ্ধ পূর্ব সময় থেকেই সকল প্রগতিশীল আন্দোলনে তিনি পুরোধা ব্যক্তিত্ব। ১৯৬১ সালে রবীন্দ্র জন্মশতবর্ষ উদ্যাপনে তাঁর অবদান আমাদের প্রাক-মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অবিস্মরণীয় অধ্যায়। মুক্তিযুদ্ধের সময় তিনি নানাভাবে কাজ করেছেন আমাদের স্বাধীনতার জন্য। তিনি সালেহ আহাম্মেদ নামে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে সংবাদ পাঠ করতেন। স্বাধীনতার পর যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে শহিদ জননী জাহানারা ইমামের নেতৃত্বে গড়ে ওঠা আন্দোলনে তিনি পালন করেছেন মুখ্য ভূমিকা। বাংলাদেশের সকল প্রগতিশীল ও সাংস্কৃতিক আন্দোলনে সৈয়দ হাসান ইমাম এক অনমনীয়, সাহসী যোদ্ধার নাম। 

Check Also

gazi mazharul anwar

ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার

মিডিয়া খবর :- গাজী মাজহারুল আনোয়ার, চলচ্চিত্র পরিচালক, গীতিকার, সুরকার, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা, প্রযোজক …

nirob, labonya

বিয়ে করছেন নীরব-লাবণ্য

মিডিয়া খবর:- আগামী ২৮ অক্টোবর বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন শ্রোতাপ্রিয় আরজে-টিভি উপস্থাপক নীরব এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares