Home » টিভি নাটক » ক্রিকেট জটে আটকে আছে খুলনার ‘প্রেমকানন’
Premkanon

ক্রিকেট জটে আটকে আছে খুলনার ‘প্রেমকানন’

Share Button

মিডিয়া খবর:-

নাটকের নাম ‘প্রেমকানন’। খুলনা শহরের ঐতিহ্যবাহী পার্ক প্রেমকানন। শহরে নবাগত নায়ক শাহাদাত হোসেন একাকী্ত্ব ঘোঁচাতে ইস্ততত: বিক্ষিপ্তভাবে ঘুরে বেড়ায় প্রেমকাননে। সেখানেই দেখা মেলে নায়িকা মৌসুমী হামিদের। পরিচয় থেকে বন্ধুত্ব, বন্ধুত্ব থেকে প্রেম। মৌসুমীর বাবা চিংড়ি ঘেরের মালিক। তিনি ধনী অথচ খুবই কৃপণ বাবা মেয়ে কে বিয়ে দিতে চায় ধনী কোন পাত্রের সাথে। এখানে উল্লেখ্য মৌসুমীর বাবার ঘেরের চিংড়ি সারা বিশ্বে পৌঁছে গেলেও নিজের বাড়ির হাঁড়িতে কোনদিন চিংড়ি ওঠেনি।

একদিকে মায়ের কঠিন শাসন অন্যদিকে নায়িকার প্রাক্তন প্রেমিক, পানিপ্রার্থী পাড়ার বড়ভাই সকলকে এPremkanon1ড়িয়ে নায়ক যখন বিয়ের প্রস্তাব নিয়ে হাজির হয় বাবার কাছে তখনই ঘটে আসল বিপত্তি। কারণ উপহার হিসেবে নায়ক নায়িকার বাবার ঘের থেকে চিংড়ি না কিনে, কিনে নিয়ে যায় প্রতিপক্ষের ঘেরের চিংড়ি। ব্যবসায়ের ক্ষতিকারক হিসেবে যথারীতি চরম অপমান অপদস্ত হয়ে বেরিয়ে যেতে হয় নায়ককে। অপমানিত হয়ে শহর ছেড়ে উধাও হয়ে যায় সে। অন্যদিকে প্রেমিকের শোকে নাওয়া খাওয়া ছেড়ে দেয় মৌসুমী। অবশেষে সব ভুলে মেয়ের জন্য খুঁজে বের করে বাবা নায়ককে। অপমান ভুলতে নায়ক শর্ত দেয় বাবাকে। এদিকে শোক ভুলাতে ততক্ষনে এগিয়ে আসে প্রাক্তন প্রেমিক। পরিস্হিতি অন্যদিকে মোড় নেয়।

এ নাটকের প্রেক্ষাপট খুলনা শহর। শ্যুটিং স্পট ও খুলনা। নাজনীন হাসান চুমকী এমন একটি গল্পে খুলনা শহরকে তুলে আনবেন ক্যামেরার ফ্রেমে ফ্রেমে। পুরো নাটকে থাকবে খুলনার আমেজ। পাত্রপাত্রীরা কথা বলবেন খুলনার আঞ্চলিক ভাষায়। মজার বিষয় হচ্ছে নাটকের কলাকুশলীরা প্রায় সবাই খুলনা বিভাগের মানুষ। পরিচালক নাজনীন হাসান চুমকীর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা। বিভাগ হিসেব করলে জেলাটি খুলনাতেই পড়ে। যারা অভিনয় করছেন, শাহাদাৎ হোসেন ও মৌসুমী হামিদ এরা দু’জনেই খুলনার। শাহাদাতের জন্ম খুলনার খালিশপুরে। মৌসুমী হামিদের জন্ম সাতক্ষীরায়। ওটাও পড়েছে খুলনা বিভাগে। খুলনার অভিনেত্রী কাজী শিলাও আছেন এতে যার জন্ম ও বেড়ে ওঠা খুলনার দৌলতপুরে। ক্যামেরায় আছেন রাজু রাজ, তিনিও খুলনার মানুষ। এছাড়া খুলনার থিয়েটারের বেশকিছু নাট্যকর্মীও কাজ করেছেন নাটকটিতে। বাকি শুধু লুৎফর রহমান জর্জ। তিনি ঢাকার মানুষ হলেও খুলনার আঞ্চলিক ভাষায় অভিনয় করতে তাকে খুব একটা বেগ পেতে হয়নি কারন্ ইউনিটের সকলেই তার ভাষা শিক্ষক।

ঈদকে সামনে রেখে গত ৭/৮/৯ জুলাই নাটকের শ্যুটিং শেষ হলেও প্রচারের তারিখ ও সময় নির্ধারন হয়নি এখনও। কারন জিটিভিতে চলছে বাংলাদেশ বনাম দক্ষিন আফ্রিকার টেস্ট ক্রিকেট ম্যাচ। উল্লেখ্য জিটিভি নিজস্ব অর্থায়নে ঈদ উপলক্ষ্যে ৭ বিভাগে ৭টি নাটক নির্মানের সিদ্ধান্ত নেয়। এর মধ্যে ৫ বিভাগে ৫টি নাটক নির্মিত হয়েছে বলে জানা গেছে। খুলনা বিভাগের নাটক প্রেমকানন এর রচনা ও পরিচালনায় ছিলেন নাজনীন হাসান চুমকী। 

Check Also

monpura

টিভি পর্দায় আবারও চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি

মিডিয়া খবর:- আবারও একসঙ্গে অভিনয় করছেন মনপুরা’ জুটি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি । নাটকের …

Litu-anam-chadni

লিটু আনাম-চাঁদনীর টিভি নাটক মায়াজাল

মিডিয়া খবর:- মায়াজাল নাটকে জুটিবদ্ধ হলেন লিটু আনাম ও চাঁদনী। লিখেছেন মোহাম্মদ নোমান। আজ বৃহস্পতিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares