Home » অনুষ্ঠান » এবার ঈদে বাঁদী-বান্দার রূপকথা
Banda-bandir-golpo

এবার ঈদে বাঁদী-বান্দার রূপকথা

Share Button

মিডিয়া খবর:-

আলিবাবা চল্লিশ চোরের কাহিনী কে না জানে? এখনও সবার অন্তরে গেঁথে আছে। আরব্য রজনি উপন্যাসের সেই আলিবাবা চল্লিশ চোরের গল্প অবলম্বনে তৈরি হয়েছে নৃত্যনাট্য ‘বাঁদী-বান্দার রূপকথা’। নৃত্যনাট্যটি এটিএন বাংলায় এবারের ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় ঈদের আগের দিন রাত ১০টা ৪৫ মিনিটে প্রচার হবে।

আলীবাবা ও চল্লিশ চোরের গল্প নতুন বিন্যাসে, নতুন আলোকসম্পাতে, নতুন ভঙ্গিতে পরিবেশন করা হয়েছে ‘বাঁদী-বান্দার রূপকথা’য়। ওই গল্পে ছিল কাফ্রি বান্দা আবদুল্লাহ আর অপরূপা সুন্দরী বাঁদী মর্জিনা। ‘বাঁদী-বান্দার রূপকথা’য় মর্জিনাই নায়িকা। এ চরিত্রে কণ্ঠ দিয়েছেন ভারতীয় অভিনেত্রী  ইন্দ্রানী হালদার। বাঁদী-বান্দার রূপকথা’র নৃত্য ভাবনা ও পরিচালনা করেছেন সুকল্যাণ ভট্টাচার্য। চিত্রনাট্য লিখেছেন শঙ্কর তালুকদার।

প্রধান নৃত্যশিল্পী হিসেবে আছেন শিবলী মোহাম্মদ, শামীম আরা নীপা, আনিসুল ইসলাম হিরু, সুকল্যাণ ভট্টাচার্য, ডলি ইকবাল, সাবরিন নিসা, আবুল হাসান তপন, মোহতামিমুল হক তামিম, গোলাম রব্বানি ইমরান ও রানা ওয়াদুদ। গানে কণ্ঠ দিয়েছেন অন্বেষা, শ্রীকান্ত আচার্য, নচিকেতা, লোপা মুদ্রা মিত্র, অরিজিত চক্রবর্তী, জয়তী চক্রবর্তী, মনোময় ভট্টাচার্য ও রাঘব চট্টোপাধ্যায়।

Check Also

jagroto ahonker

বিজয় দিবসে বৈশাখী টেলিভিশনে জাগ্রত অহংকার

মিডিয়া খবর:- ১৬ই ডিসেম্বর অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে আমাদের দেশের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জিত …

media unity

দ্বন্দের অবসান, মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত ফরিদুর রেজা সাগরের

মিডিয়া খবর :- নিজেদের মধ্যেকার ঝগড়া মিটিয়ে নিলেন চ্যানেল মালিকগন। শনিবার ঢাকা ক্লাবে টেলিভিশন চ্যানেল সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares