Home » চলচ্চিত্র » ছিটমহলবাসীদের নিয়ে শেষ প্রহর
Shesh-Prohor

ছিটমহলবাসীদের নিয়ে শেষ প্রহর

Share Button

মিডিয়া খবর:-

ছিটমহলবাসীদের নাগরিকদের দুঃখ-দুর্দশা, জীবনপ্রবাহের টানাপোড়েন নিয়ে চলচ্চিত্র তৈরি করছেন পরিচালক এইচ আর হাবিব। ভারত ও বাংলাদেশের ছিটমহলের অধিবাসীরা নামমাত্রই নাগরিক। নাগরিকের সুযোগসুবিধা থেকে সবসময়ই বঞ্চিত তারা। ‘শেষ প্রহর’ নামে এ ছবিতে প্রধান তিনটি চরিত্রে দেখা যাবে শিমুল খান, মৌসুমী হামিদ ও জান্নাতুল ফেরদৌস পিয়াকে। ছবির শুটিং শুরু হবে আগামী অক্টোবর মাসের শেষদিকে।

এইচ আর হাবিব পরিচালিত প্রথম ছবি ‘রূপগাওয়াল’ মুক্তি পায় ২০১৩ সালে। এবার ছিটমহলবাসীদের দুঃখ-দুর্দশা বড় পর্দায় ফুটিয়ে তুলবেন তরুণ এ নির্মাতা। ‘শেষ প্রহর’ ছবির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই।

‘শেষ প্রহর’ ছবি প্রসঙ্গে এর অন্যতম অভিনয়শিল্পী শিমুল খান জানান, ‘এটি মূলত একটি দেশপ্রেমের ছবি। ছিটমহলে বসবাসকারী একটি হিন্দু পরিবারের জীবনপ্রবাহের টানাপোড়েন নিয়ে এর কাহিনি আবর্তিত হয়েছে। ছবিটিতে আমার স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন মৌসুমী হামিদ। আর আমার বিধবা বোনের চরিত্রটি করবেন জান্নাতুল ফেরদৌস পিয়া।’

এদিকে বেশ কয়েকটি ছবির কাজ নিয়ে ব্যস্ত আছেন বলে জানালেন শিমুল খান। ছবিগুলোর কোনোটিতে কেন্দ্রীয় চরিত্র আবার কোনোটিতে খল চরিত্রে দেখা যাবে তরুণ এ অভিনেতাকে। এই মুহূর্তে ‘শেষ চুম্বন’, ‘মুসাফির’, ‘ভালোবাসার গল্প’, ‘মাসুম’, ‘সম্রাট’সহ আরও কয়েকটি ছবির শুটিং করছেন শিমুল খান। এ ছাড়া তাঁর হাতে রয়েছে ‘রাত্রির যাত্রী’, ‘মেন্টাল’ ও ‘শূন্য’ ছবির কাজ। শিমুল অভিনীত তিনটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। সেগুলো হলো ইফতেখার চৌধুরীর ‘ওয়ান ওয়ে’, রিকিয়া মাসুদোর ‘স্টোরি অব সামারা’ এবং মোস্তাফিজুর রহমান মানিকের ‘চুপি চুপি প্রেম’।

Check Also

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

borsha

তাহসান ও ভাবনা চলচ্চিত্রের নতুন জুটি

মিডিয়া খবর :- চলচ্চিত্রে জুটি বাঁধতে যাচ্ছেন জনপ্রিয় অভিনয়শিল্পী তাহসান ও ভাবনা। অনিমেষ আইচ পরিচালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares