Home » চিত্রকলা » একক চিত্র প্রদর্শনী ‘বাংলার জলরং-এর ছোঁয়া’
Charukala

একক চিত্র প্রদর্শনী ‘বাংলার জলরং-এর ছোঁয়া’

Share Button

মিডিয়া খবর:-

শিল্পী ইসকিন্দার মির্জা এবং কজন কাছের মানুষের জলরঙে আঁকা ছবিগুলো নিয়ে শুরু হয়েছে একক চিত্র প্রদর্শনী ‘বাংলার জলরং-এর ছোঁয়া’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারি-২ তে চলছে এ প্রদর্শনী। ২৪ জুন ২০১৫ বুধবার সকাল সাড়ে ১০টায় ইসকিন্দার মির্জার প্রথম এই একক চিত্র প্রদর্শনী উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহ-উপাচার্য অধ্যাপক নাসরীন আহমেদ, অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, প্রাচ্যকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল আযীয।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রাচ্যকলা বিভাগ থেকে সম্প্রতি এমএফএ শেষ করেছেন শিল্পী ইসকিন্দার মির্জা। এরই মধ্যে জলরঙে এঁকেছেন অনেক ছবি। সেগুলোর ২৯টি চিত্রকর্ম নিয়েই এই প্রদর্শনী।

এই নবীন শিল্পী জলরঙে কাজ করতে পছন্দ করেন। তিনি জানালেন ওয়াশ টেকনিকের কথা। রঙের প্রথম প্রলেপেই ছবির ৭০ শতাংশ কাজ শেষ করে ফেলেন তিনি। প্রদর্শনীতে স্থান পেয়েছে তাঁর আঁকা বেশ কয়েকটি মায়ামাখা ঘোড়ার মুখ। নিসর্গ লতা-পাতা-ফুল-পাখিও আছে। আছে রঙের প্রলেপে মানুষের গড়ন। প্রদর্শনীটি ৩০ জুন পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

Check Also

dhaka art summit

ঢাকা আর্ট সামিট গৌরবময় শিল্পযজ্ঞ

মিডিয়া খবর:- ৫ই ফেব্রুয়ারি শুক্রবার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় তৃতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা …

porimoni

গিয়াসউদ্দিন সেলিমের সিনেমায় পরীমনি

মিডিয়া খবর :- নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম অবশেষে নতুন সিনেমা ‘স্বপ্নজাল’র জন্য নায়িকা খুঁজে পেলেন। নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares