Home » অনুষ্ঠান » সপ্তসুরে সপ্তধারায় নীপার নৃত্য
shamim-ara-neepa

সপ্তসুরে সপ্তধারায় নীপার নৃত্য

Share Button

মিডিয়া খবর :-

বিশিষ্ট নৃত্যশিল্পী শামীম আরা নীপা এবার সাত সুরের সমন্বয়ে তৈরি একটি নৃত্য পরিবেশন করতে যাচ্ছেন। এটি আসন্ন ঈদের জন্য ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দমেলার জন্য নির্মিত হচ্ছে। অচিরেই বিটিভির নিজস্ব স্টুডিওতে এই নৃত্যটির দৃশ্য ধারণ করা হবে।
এ প্রসঙ্গে শামীম আরা নীপা জানান, ‘আমার ভক্ত দর্শকদের জন্য এবারের ঈদে ব্যক্তিক্রমধর্মী একটি নৃত্য উপহার দিতে যাচ্ছি। এ ধরনের নৃত্য আমি সচরাচর পরিবেশন করি না। বিটিভির আনন্দমেলার অনুষ্ঠানের জন্য সঙ্গীতের সাতটি সুরের সমন্বয়ে এ নৃত্য পরিবেশন করব। এ ধরনের নাচ কোরিওগ্রাফি করা বেশ কষ্টসাধ্য। আমি যথাযথভাবে এটি উপস্থাপনের চেষ্টা করছি।

 এই নৃত্যে ‘সারেগামাপা’তে যে সাতটি সুর রয়েছে তার প্রত্যেকটি তাল লয় যথাযথভাবে উপস্থাপন করা হবে। সপ্তসুরের এই নৃত্যটিতে একাধিক ধরনের গানও রয়েছে।’

এদিকে, বিটিভির আনন্দমেলা ছাড়াও এবারের ঈদ উপলক্ষে একাধিক চ্যানেলে নৃত্য অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে শামীম আরা নীপা জানিয়েছেন। রমজানের শেষদিকে এ সব অনুষ্ঠানে শুটিং হবে। এছাড়া শামীম আরা নীপা বিভিন্ন চ্যানেলের নৃত্যে পরিবেশনের পাশপাশি রাষ্ট্রীয় নানা অনুষ্ঠানে নিয়মিত নৃত্য পরিবেশন করছেন। সমপ্রতি তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসলে তার সম্মানে আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি নৃত্য পরিবেশন করে ব্যাপক প্রশংসিত হন। পাশাপাশি ‘নৃত্যাঞ্চল’ নামের একটি নৃত্য শিক্ষার প্রতিষ্ঠান পরিচালনা করছেন।

Check Also

nayeem-khan-dance-company

নাঈম খান ড্যান্স কোম্পানির যাত্রা শুরু

মিডিয়া খবর :- নাঈম খান বর্তমান তরুন উদীয়মান নৃত্যশিল্পীদের একজন, মাত্র সাঁত বছর বয়সে তার …

noren

বাকশিল্পাচার্য নরেন বিশ্বাস জয়ন্তী উদ্যাপন

মিডিয়া খবর:- গত ১৬ই নভেম্বর ২০১৬ বুধবার সন্ধ্যা সাড়ে ছ’টায় সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares