Home » প্রোফাইল » গীতিকার সুদীপ কুমার দীপের সাথে একদিন
Deep-1

গীতিকার সুদীপ কুমার দীপের সাথে একদিন

Share Button

 রেজওয়ান সিদ্দিকী অর্ণ

ঢাকা, ১২ মে:-

ফেসবুকেই তার সাথে পরিচয়। কথায় কথায় একদিন জানতে পারলাম তিনি আমার শহরেরই ছেলে অর্থ্যাৎ খুলনাতে তার গ্রামের বাড়ি। তার কাছ থেকে আমি এও জানতে পারলাম তিনি আমার বাড়ির এলাকাতে ছাত্র জীবনের অনেকটা সময় কাটিয়েছেন। শুনে যারপরনাই খুশী হলাম এবং তার প্রতি মনের কোথায় যেনো একটা কিঞ্চিত টান উপভোগ করলাম।

হ্যাঁ,আমি বর্তমান সময়ের একজন জনপ্রিয় গীতিকার সুদীপ কুমার দীপ’র কথা বলছি। খুব অল্প সময়ে তিনি চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের মধ্যমনিতে পরিনত হয়। একথা সবার জানা ‘মধ্যমনি’ যে কেউ হতে পারে না। কিন্তু তিনি পেরেছেন। এর একমাত্র কারন হিসেবে তিনি গুরুত্বরোপ করেন নিজের তীব্র ইচ্ছা ও মেধাশক্তিকে। আমাকেও তিনি বারবার বলেছেন-“শুধু মেধা নয়, সাথে ইচ্ছা শক্তি থাকা চাই”।

যাহোক, একদিন বিকেলে তিনি আমাকে এফ ডি সি’তে মোটর বাইকের পেছনে করে তুলে নেন। থ্রী কোয়ার্টার আর লাল টি- শার্ট পরা দীপ ভাইকে যেনো সদা প্রানোচ্ছল মনে হলো। আমি জানি তার বুকে জমানো কিছু চাপা ব্যথা আছে। অথচ তিনি এমনভাবে হাসেন, কথা বলেন যেনো উনি পৃথিবীর শ্রেষ্ঠ সুখি মানুষ! মুখ ভরা হাসির সাথে তিন সব কষ্ট উড়িয়ে দিতে চান। তবে সেটা আদৌ সম্ভব কিনা আমার জানা নাই।

সন্ধ্যা থেকে দীপ ভাই আমাকে চলচ্চিত্রের প্রায় সব নামকরা শিল্পী/অভিনেতা/­ পরিচালকের কাছে নিয়ে গেলেন। যেনো আমি আমার স্বপ্ন পূরণ করতে পারি। মনে মনে ভাবছিলাম দীপ ভাই আমাকে বোঝা মনে করছেন নাতো! নিজেকে খুব ছোট মনে হচ্ছিলো তখন।

কিন্তু না; দীপ ভাই আমার পুরো ধারণাকে পাল্টে দিয়ে আপন ছোট ভাইয়ের মতো আচরণ করলেন। সেই সাথে মিশুক মানুষের মতো করে কথা বললেন। দুষ্টামি/ ফাজলামি করলেন বন্ধুর মতো। এছাড়া আমি অবাক হলাম একদিনের চেনা মানুষটির কাছে কিভাবে দূরে থাকা মোটর সাইকেল সরিয়ে রাখার জন্য চাবি দিলেন! সত্যকথা বলতে, নিজের মামা আমাকে মোটর সাইকেলের চাবি দেন না পাছে ক্ষতি হওয়ার ভয়ে। এই হলো আমাদের সকলের সুদীপ কুমার দীপ ভাই। যার ভেতর কোন অহংকারের লেশ মাত্র নেই।

পরিশেষে আমার ব্যক্তিগত ধারনা,’সুদীপ কুমার দীপ’ পঞ্চাশ বছরে একজনই জন্মায়। আপনি দীর্ঘজীবি হোন দীপ ভাই। আপনার প্রতি আমার/আমাদের ভালোবাসা আজীবন থাকবে। শুভ কামনা রইলো।

পুনশ্চঃ দীপ ভাইয়ের সাথে আমার প্রথম দেখা হয় কোন এক পহেলা বৈশাখে খুলনা

Check Also

gazi mazharul anwar

ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার

মিডিয়া খবর :- গাজী মাজহারুল আনোয়ার, চলচ্চিত্র পরিচালক, গীতিকার, সুরকার, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা, প্রযোজক …

nirob, labonya

বিয়ে করছেন নীরব-লাবণ্য

মিডিয়া খবর:- আগামী ২৮ অক্টোবর বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন শ্রোতাপ্রিয় আরজে-টিভি উপস্থাপক নীরব এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares