Home » মঞ্চ » চারনারী নাট্যশিল্পীকে সম্মাননা দিল মণিপুরি থিয়েটার

চারনারী নাট্যশিল্পীকে সম্মাননা দিল মণিপুরি থিয়েটার

Share Button

মিডিয়া খবর :-

মণিপুরি থিয়েটারের নাট্যপ্রযোজনা কহে বীরাঙ্গনা’র ৫০তম প্রদর্শনী উপলক্ষে সম্মাননা জানানো হল চারজন মেধাবী নারী নাট্যশিল্পীকে। নাটকটির সুবর্ণজয়ন্তী প্রদর্শনীর ৪টি পর্ব এ সময়ের kohe-birangaমেধাবী চারজন নারী নাট্যশিল্পীকে সম্মান জানিয়ে মঞ্চস্থ করা হল। এ সময় চার নারী নাট্যশিল্পীকে সম্মননা স্মারক হিসেবে পরিয়ে দেয়া হয়েছে  মণিপুরি উত্তরীয়।’

মণিপুরি থিয়েটারের সভাপতি শুভাশিস সিনহা জানান, ‘জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে শনিবার সন্ধ্যায় ‘কহে বীরাঙ্গনা’র ৫০তম প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে তমালিকা কর্মকার, রোজী সিদ্দিকী, ত্রপা মজুমদার ও সামিনা লুৎফা নিত্রাকে সম্মাননা জানিয়েছে মণিপুরি থিয়েটার।’

উল্লেখ্য ২০১০ সালে মঞ্চে এসেছিল মণিপুরি থিয়েটারের নাট্যপ্রযোজনা ‘কহে বীরাঙ্গনা’। এরপর বাংলাদেশের বিভিন্ন মঞ্চে নাটকটির প্রদর্শনী হয়েছে। ভারতের সংস্কৃতি মন্ত্রনালয়ের আমন্ত্রণে নাটকটির বিশেষ প্রদর্শনী হয়েছে আগরতলা ও আসামে।

২০১২ সালের সেরা মঞ্চনাটক হিসেবে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) প্রদত্ত আব্দুল জব্বার খান পদক অর্জন করে ‘কহে বীরাঙ্গনা’নাটকটি।

মাইকেল মধুসূদন দত্তের বীরাঙ্গনা কাব্য থেকে নাটকটির রুপান্তর ও নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। এতে একক অভিনয় করছেন জ্যোতি সিনহা।

নাটকটিতে জ্যোতি সিনহার সঙ্গে ভাবমুদ্রা রূপায়ণে রয়েছেন স্মৃতি সিনহা, শুক্লা সিনহা, সুনন্দা সিনহা ও ভাগ্যলক্ষ্মী সিনহা। সঙ্গীতে রয়েছেন শর্মিলা সিনহা, বাদ্যে রয়েছেন বিধান চন্দ্র সিংহ, লক্ষ্মণ সিংহ।

Check Also

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares