Home » মঞ্চ » কুঠিবাড়িতে প্রাঙ্গণেমোর প্রাণের মেলা

কুঠিবাড়িতে প্রাঙ্গণেমোর প্রাণের মেলা

Share Button

মিডিয়া খবর:-

রবীন্দ্রনাথের নাটক দিয়েই পথচলা শুরু প্রাঙ্গণেমোরের। শুরু থকেই রবীন্দ্রনাথের নাটককে প্রাধান্য দিয়ে বাংলাদেশে নিয়মিতভাবে রবীন্দ্র নাট্যচর্চা করে আসছে এ নাট্যদলটি। ইতিমধ্যে প্রাঙ্গণেমোর রবীন্দ্রনাথ থেকে ৪টি নাটক মঞ্চে এনেছে যা দেশ-বিদেশে দর্শক নন্দিত হয়েছে। রবীন্দ্র নাট্যচর্চার প্রসারে প্রাঙ্গণেমোর শুধুমাত্র রবীন্দ্রনাথের নাটক নিয়ে ‘দুই বাংলার রবীন্দ্র নাট্যমেলার আয়োজন করে থাকে যেখানে বাংলাদেশের পাশাপাশি ভারতের নাট্যদলগুলোও তাদের রবীন্দ্র প্রযোজনা মঞ্চায়ন করে।

আগামী ১২ জুন কুষ্টিয়ার শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়িতে ‘প্রাঙ্গণেমোর’ আয়োজন করতে যাচ্ছে ‘প্রাঙ্গণেমোর প্রাণের মেলা’ শিরোনামে এক অনন্য আয়োজন। এখানে রবীন্দ্রনাথের স্মৃতি বিজরিত কুঠিবাড়ি ভ্রমণের পাশাপাশি গান-বাজনা, হৈ-হুল্লোড়ের মাঝে থাকবে প্রাঙ্গণেমোর-এর নতুন নাটক নূনা আফরোজের রচনা ‘আমি ও রবীন্দ্রনাথ’ এর প্রথম রিডিং রিহার্সেল। নাটকটি নির্দেশনাও দেবেন তিনি। এ বছর নাটকটি মঞ্চে আসবে। এ উপলক্ষে আগামী ১১ জুন ৪৫ সদস্যের দল নিয়ে কুষ্টিয়ার শিলাইদহ কুঠিবাড়ি যাচ্ছে প্রাঙ্গণেমোর। ১২ ও ১৩ জুন উদযাপন করে ঐ দিনই দলটি ঢাকায় ফিরে আসবে।

এছাড়া প্রাঙ্গণেমোর এ বছরের শেষের দিকে আরো দুটি নতুন নাটক মঞ্চে আনবে। নাটক দুটি নির্দেশনা দিবেন দলের তরুণ নির্দেশক শিশির রহমান ও আউয়াল রেজা।

Check Also

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares