Home » তথ্য প্রযুক্তি » মোবাইল ফোন ব্যবহারে কর আরোপ
call-user

মোবাইল ফোন ব্যবহারে কর আরোপ

Share Button

মিডিয়া খবর:-

প্রস্তাবিত ২০১৫-১৬ অর্থবছরের বাজেটে মোবাইল ফোনে কথা বলার ওপর কর আরোপ নিয়ে গ্রাহকদের মাঝে নেতিবাচক প্রতিক্রিয়া লক্ষ করা গেছে। তারা নতুন কর প্রত্যাহারের দাবি জানিয়েছেন। মোবাইল ফোনে কর আরোপের ঘোষণা দেওয়ার এক দিনের মাথায় তা কার্যকর করে গ্রাহকদের এসএমএস পাঠানো শুরু করেছে মোবাইল ফোন অপারেটররা। 

শুক্রবার রাতেই অনেক গ্রাহক মোবাইল কোম্পানির কাছ থেকে এ ধরনের বার্তা পেয়েছেন বলে জানান। বাজেটকে স্বাগত জানিয়েছেন এমন লোকজনও অর্থমন্ত্রীর ফোনকলের ওপর কর আরোপের বিষয়টি মেনে নিতে পারেননি।

গ্রাহকদের ভাষ্য টেলিফোন কোম্পানিগুলো গ্রাহকদের ঠকিয়ে যে বিপুল অর্থ হাতিয়ে নিচ্ছে- সেদিকে নজর না দিয়ে গ্রাহকদের ওপর করের বোঝা চাপানো হচ্ছে। নিজেদের অপকর্ম লুকিয়ে সরকারের আয় বাড়াতে মোবাইল কোম্পানিগুলোর পরামর্শেই অর্থমন্ত্রী এ ঘোষণা দিয়েছেন। অবিলম্বে এ ঘোষণা প্রত্যাহার করা উচিত।

গ্রাহকদের কাছে পাঠানো গ্রামীণফোনের এসএমএস -এ বলা হয়েছে, ‘মোবাইল ফোন ব্যবহারে ৫ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ করা হয়েছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী যা আপনার সব ধরনের মোবাইল ব্যবহারের ওপর প্রযোজ্য হবে।’

এদিকে শুক্রবার বাজেট-পরবর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘কথা বলার ওপর করারোপের বিষয়টি পৃথিবীর বিভিন্ন দেশে রয়েছে। আমাদের দেশেও বিষয়টি নতুনভাবে আরোপ করা হয়েছে। মোবাইল ফোনের সিম ট্যাক্স বা রিপ্লেসমেন্ট চার্জ ৩০০ টাকা থেকে কমিয়ে ১০০ টাকা করা হয়েছে। 

Check Also

digital world

শুরু হল তিন দিনের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা

মিডিয়া খবর :- বাংলাদেশের সবচেয়ে বড় ডিজিটাল মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬” শুরু হচ্ছে আজ থেকে। ডিজিটাল …

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares