Home » টিভি নাটক » প্রকৃতি বিষয়ক টেলিফিল্ম গাছবন্ধু
gach-bandhu

প্রকৃতি বিষয়ক টেলিফিল্ম গাছবন্ধু

Share Button

মিডিয়া খবর:-

‘গাছবন্ধু’ দেশের প্রথম প্রকৃতি ও পরিবেশ বিষয়ক টেলিফিল্ম। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চ্যানেল আইতে আগামী ৫ই জুন বিকাল ৩টা ৫ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম ‘গাছবন্ধু’। একই দিন থেকে টেলিফিল্মটির ডিভিডিও বাজারে পাওয়া যাবে। ইমদাদুল হক মিলনের গল্প নিয়ে এ টেলিফিল্মটি পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। এতে অভিনয় করেছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, মৌটুসী বিশ্বাস, রোমান সারোয়ার, বহতা নদী, এশা, জাহিন প্রমুখ।

এ উপলক্ষে গত ৩০শে মে চ্যানেল আই ভবনে সংবাদ সম্মেলন ও টেলিফিল্মটির প্রিমিয়ার শো হয়ে গেল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চ্যানেল আইর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, টেলিফিল্মটির গল্পকার কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, অভিনেত্রী মৌটুসী, অন্যান্য শিল্পী ও কলাকুশলীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের বক্তব্য প্রদান পর্ব শেষে টেলিফিল্মটি উপস্থিত অতিথি ও সাংবাদিকদের জন্য প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

‘গাছবন্ধু’ টেলিফিল্মে দেখা যাবে, মধ্যবিত্ত পরিবারের শিক্ষিত মেয়ে লতা। জাফর-মায়ার একমাত্র সন্তান। সবুজে মোড়ানো গ্রামে তার বেড়ে ওঠা। প্রকৃতি থেকে নিজেকে কখনও আলাদা ভাবতে পারে না। ভালবাসে গাছ, ফুল, লতা-পাতা, পাখি। কেউ যদি গাছের গায়ে আঁচড় কাটে, সেই আঁচড় লাগে তার গায়ে। গাছের একটা ডাল কিংবা পাতা ছিঁড়লে তার কষ্ট হয়। বয়সে ছোট হাসি, খুশি, রাসেলদের লতা বোঝায়, মানুষের মতো গাছেরও জীবন আছে। কষ্ট আছে। দুঃখ আছে। আঘাত করলে গাছও ব্যথা পায়। রক্ত ঝরে। গাছের প্রতি ভালবাসা, মমত্ববোধ লতার অস্বাভাবিক কিনা তা নিয়ে জাফর-মায়া উভয়ই চিন্তিত। বিয়ে দিলে হয়তো ঠিক হয়ে যাবে এমনটা ভাবেন তারা। বিয়ের কথাবার্তা চলে। শহরে প্রতিষ্ঠিত এক ছেলে দেখতে আসে লতাকে। প্রায় প্রকৃতিশূন্য শহরে চার দেয়ালের মধ্যে জীবন কাটানোর কথা কল্পনাও করতে পারে না লতা। এ বিয়েতে সে অসম্মতি জানায়। চিন্তিত হয়ে পড়েন জাফর-মায়া। এটা মানসিক কোন রোগ নয়তো? এভাবেই এগিয়ে যায় টেলিফিল্মের কাহিনী।

Check Also

marumos-story

এনটিভিতে বাংলায় ভাষান্তরিত জাপানি ধারাবাহিক

মিডিয়া খবর :- বাংলাদেশ ও জাপানের মধ্যে সাংস্কৃতিক বন্ধন আরো দৃঢ় করতে ঢাকাস্থ জাপানি দূতাবাসের …

nil-josna

শনিবার থেকে বিটিভিতে নীল জোছনা

মিডিয়া খবর :- আজ ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ টেলিভিশনে দেখা যাবে কথাসাহিত্যিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares