Home » ইভেন্ট » কার্টুন চিত্রে ‘আমার প্রিয় মাতৃভূমি’
abu-selim-cartoon

কার্টুন চিত্রে ‘আমার প্রিয় মাতৃভূমি’

Share Button

মিডিয়া খবর :-

রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেজের জুম গ্যালারিতে ‘আমার প্রিয় মাতৃভূমি-৫’ শিরোনামে শুক্রবার থেকে শুরু হল শিল্পী আবু সেলিমের ৫ম একক কার্টুন প্রদর্শনী।

আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার ক্যফে-লা-ভেরান্দায় শুক্রবার বিকালে এ প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অ্যামিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। এ সময় এ আয়োজনে সম্মানিত অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন।প্রদর্শনী উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে আনিসুজ্জামান শিল্পী মো. আবু সেলিমের কার্টুন প্রদর্শনীর বিষয় বস্তু ও কাজের প্রশংসা করে বলেন, শিল্পীর ছবি সাধারণ মানুষের মনের কথা বলে।শিল্পী মোহাম্মদ আবু সেলিম তার এই ব্যঙ্গচিত্র প্রদর্শনী সম্পর্কে জানান বরাবরের মতোই একই শিরোনামে অনুষ্ঠিতব্য এই প্রদর্শনীতে কালি তুলিতে অাঁকা মোট ১৫টি কার্টুন চিত্র স্থান পেয়েছে। তিনি জানান জন্মভূমির প্রতি ভালোবাসা ও প্রত্যাশার বিপরীতে বাংলাদেশে যে রূঢ় বাস্তবতা আমরা প্রত্যক্ষ করি তারই এক উপস্থাপনা এ প্রদর্শনী। আমাদের সমাজ- বাস্তবতার হাস্যকর ও ব্যঙ্গাত্মক দিকটি ব্যঞ্জনা পেয়েছে এ ব্যঙ্গ-রম্য চিত্রমালার সংকলনে। সময়, বিশেষ ঘটনা, মানুষ, পরিস্থিতির প্রেক্ষিতে কৌতুকবহ ভাবনাগুলো উপস্থাপিত হয়েছে এ প্রদর্শনীতে।কার্টুন চিত্রের মাধ্যমে- দেশের স্বাধীনতাবিরোধী রাজাকার, দুর্নীতিবাজ, নোংরা রাজনীতি, সন্ত্রাসী আর পরিবেশ খেকোদের স্বরূপ উপস্থাপনের প্রয়াস চালানো শিল্পী সেলিমের এই প্রদর্শনীটি চলবে আগামী ৫ জুন পর্যন্ত।

প্রদর্শনীটি প্রতি সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য খোলা থাকবে। রোববার সাপ্তাহিক বন্ধ।

 

সবার জন্য উন্মুক্ত থাকবে শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা ও বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত। তবে রোববার সাপ্তাহিক ছুটি ব্যতীত অন্য দিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে।

Check Also

khude-ganraj

শুরু হচ্ছে ক্ষুুদে গানরাজ

মিডিয়া খবর:- শুরু হলো রিয়েলিটি শো ‘ক্ষুুদে গানরাজের ষষ্ঠ সিজনের রেজিস্ট্রেশন কার্যক্রম। ক্ষুদে সংগীতশিল্পী অন্বেষণের একমাত্র …

razzak-kabori

এশীয় চলচ্চিত্র উৎসবে রাজ্জাক-কবরী

মিডিয়া খবর:- শুরু হচ্ছে দুই দিনব্যাপী এশীয় চলচ্চিত্র উৎসব। আগামীকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে উৎসবের আয়োজন করবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares