Home » চলচ্চিত্র » শিশু চলচ্চিত্র উৎসব শুরু
Internatal-Children's-Film-

শিশু চলচ্চিত্র উৎসব শুরু

Share Button
৩৫ দেশের সিনেমা নিয়ে শনিবার বিকেলে রাজধানীসহ পাঁচ বিভাগীয় শহরে শুরু হল সপ্তাহব্যাপী সপ্তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব।

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগান উপজীব্য করে আয়োজিত উৎসব উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উৎসব সভাপতি ও শিল্পী মুস্তাফা মনোয়ারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, মূকাভিনেতা পার্থপ্রতিম মজুমদার, চিলড্রেন ফিল্ম সোসাইটির সভাপতি মুহম্মদ জাফর ইকবাল এবং উৎসব পরিচালক মোরশেদুল ইসলাম।

আনুষ্ঠানিকভাবে উৎসব শুরু হয় বিকেল চারটায় ‘আলো আমার আলো’ গানের সঙ্গে অতিথি বরণ করার মাধ্যমে। এরপর গণগ্রন্থাগারের উন্মুক্ত প্রাঙ্গণে একঝাঁক সাদা পায়রা অবমুক্ত করা হয় এবং বাদ্যযন্ত্রের তালে তালে বের হয় শোভাযাত্রা। শোভাযাত্রায় শিশুনির্মাতাদের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানের অতিথিরাও অংশ নেন।

শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় বিকেল পাঁচটায়। অতিথিরা প্রথমে প্রদীপ প্রজ্জ্বালন করেন এবং উৎসব নিয়ে নিজেদের অভিমত দেন ও অভিজ্ঞতা বর্ণনা করেন।

উৎসবের প্রথম দিনে স্বাগতিক বাংলাদেশসহ দেখানো হয় পাঁচটি দেশের চলচ্চিত্র। জার্মান চলচ্চিত্র ‘ইখ মিট মানার নিৎ সিস্ট (আই স্পাই উইথ মাই লিটল আই)’, যুক্তরাজ্যের চলচ্চিত্র ‘ম্যাক্রোপলিস’, স্প্যানিশ চলচ্চিত্র ‘আর্কোনাডা’, লাটভিয়ান চলচ্চিত্র ‘মাতে ইস মিলু তেভি’ এবং ব্রিটিশ কাউন্সিল প্রযোজিত বাংলাদেশি চলচ্চিত্র ‘গোলকধাঁধা’ প্রদর্শিত হয়।

Check Also

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares