Home » অনুষ্ঠান » সাবিনার গানে গানে কিছুক্ষণ
Sabina-Yasmin

সাবিনার গানে গানে কিছুক্ষণ

Share Button

মিডিয়া খবর:-

‘গানের পাখি’ খ্যাত কিংবদন্তি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীনের জীবনচিত্র তথা তার শৈশব-কৈশোরের নানা কথা, সঙ্গীতচর্চা, ব্যক্তিজীবন, সঙ্গীতাঙ্গনের বর্তমান অবস্থা ইত্যাদি বিষয়াদি নিয়ে নির্মিত হয়েছে একটি তথ্যচিত্র। আসন্ন ঈদুল ফিতরে ‘গানে গানে কিছুক্ষণ’ শীর্ষক অনুষ্ঠানে তথ্যচিত্রটি প্রচার হবে। এছাড়া ওই অনুষ্ঠানে সাবিনা ইয়াসমীনের জনপ্রিয় কিছু গানও প্রচারিত হবে।

এ সম্পর্কে সাবিনা জানান, ‘আমি খুব বেশি টিভি অনুষ্ঠান করি না। বিশেষ অনুষ্ঠান হলেই কেবল তাতে অংশগ্রহণ করি। এই অনুষ্ঠানের থিমটি আমার কাছে চমৎকার লেগেছে। ৪৫ মিনিটের এই অনুষ্ঠানে আমার সঙ্গীত ও ব্যক্তিজীবনের বিভিন্ন বিষয় উঠে আসবে। সব মিলিয়ে এই অনুষ্ঠানের মাধ্যমে দর্শকরা আমার সম্পর্কে নতুন কিছু তথ্য জানতে পারবেন। আশা করি, অনুষ্ঠানটি সবার ভালো লাগবে।’

তিনি আরো জানান, ‘এই অনুষ্ঠানের ভাবনাগুলোর মধ্যে রয়েছে নতুন প্রজন্ম আমার গানগুলো কিভাবে গাইছে এবং আমার অবর্তমানে গানগুলোর ভবিষ্যৎ কী হবে? এছাড়া অনুষ্ঠানে দর্শকদের অনুরোধে আমি কয়েকটি গান গাইব।’ ‘গানে গানে কিছুক্ষণ’ অনুষ্ঠানে সাবিনা ইয়াসমীন ছাড়াও আরো উপস্থিত থাকবেন নবীন শিল্পী মিতালী, লুইপা ও মিমি। অনুষ্ঠানে তারা সাবিনা ইয়াসমীনের জনপ্রিয় কয়েকটি গান গেয়ে শোনাবেন। রাসেল মাহমুদের পরিচালনা এবং রুকসানা কবীর কাকলীর উপস্থাপনায় অনুষ্ঠানটি ঈদুল ফিতরে এটিএন বাংলায় প্রচারিত হবে।

বর্তমানে নতুন কিছু গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন সাবিনা ইয়াসমিন। ইতোমধ্যে তিনি কয়েকটি গানের কথা ও সুর তৈরি করেছেন। খুব শিগগিরই গানগুলোর রেকর্ডিং শুরু করবেন।

এ সম্পর্কে সাবিনা ইয়াসমীন জানান, ‘নিজ উদ্যোগেই নতুন গানের কাজ শুরু করেছি, যদিও গানগুলোতে এখনো কণ্ঠ দেয়া হয়নি। বর্তমানে গানের কথা ও সুর তৈরি হচ্ছে। গানগুলো ইন্টারনেটের পাশাপাশি অ্যালবাম আকারে প্রকাশিত হবে কিনা, এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে এটুকু বলতে পারি, এ বছর শ্রোতারা আমার একাধিক নতুন গান উপহার পাচ্ছেন।’

এর পাশাপাশি মেয়ে বাঁধনের একক অ্যালবামেও তার দুটি নতুন গান থাকছে। সেগুলোর কথা লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী এবং সুর ও সঙ্গীত করছেন মহিদুল হাসান মুন।

তাছাড়া অচিরেই নতুন সঙ্গীতে পুরনো ১০০ গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হওয়ার কথা জানিয়েছেন সাবিনা ইয়াসমীন। সম্প্রতি তিনি এর কাজও শুরু করে দিয়েছেন। এর আগেও সাবিনা ইয়াসমীন পুরনো জনপ্রিয় গান নিয়ে ৩টি অ্যালবাম প্রকাশ করেছেন। সবগুলো অ্যালবামই শ্রোতামহলে প্রশংসিত হয়েছে। এরই ধারাবাহিকতায় তিনি আবারো নতুন আঙ্গিকে পুরনো গান প্রকাশ করতে যাচ্ছেন। জানা গেছে, গানগুলো ধারাবাহিকভাবে প্রকাশ করা হবে।

Check Also

ittadi-chandpur

ইত্যাদি দিনাজপুরে

মিডিয়া খবর:- এবার দিনাজপুরে ধারণ হচ্ছে বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। দিনাজপুরের কুঠিবাড়ী বিজিবির …

jagroto ahonker

বিজয় দিবসে বৈশাখী টেলিভিশনে জাগ্রত অহংকার

মিডিয়া খবর:- ১৬ই ডিসেম্বর অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে আমাদের দেশের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares