Home » সঙ্গীত » ব্যান্ড অগ্নিবীণা
Agni-bina

ব্যান্ড অগ্নিবীণা

Share Button

মিডিয়া খবর:-

কাজী নজরুল ইসলামের বিখ্যাত কাব্যগ্রন্থ অগ্নিবীণার নামানুসারে নামকরণ করে বিদ্রোহী কবি নজরুলের গান গাওয়ার প্রত্যয় নিয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছে তরুণ প্রজন্মের ব্যান্ড অগ্নিবীণা। নজরুলের গানগুলোকে নতুন রূপে ও নতুন সঙ্গীতায়োজনে শ্রোতাদের সামনে হাজির করবে অগ্নিবীণা। নজরুলজয়ন্তী উপলক্ষে প্রকাশ পাবে তাদের অভিষেক এ্যালবাম ‘অগ্নিবীণা’।

২৫ মে নজরুল জয়ন্তীর দিনে এ্যালবামের মোড়ক উন্মোচন করা হবে। এটি অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে (টিএসসি)। বিকেল ৩টা থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অংশ নেবেন দেশের স্বনামধন্য সঙ্গীত ও চলচ্চিত্র ব্যক্তিরা। এতে সঙ্গীত পরিবেশন করবে অগ্নিবীণা। অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত।

অগ্নিবীণা ব্যান্ডের প্রথম এ্যালবাম সাজানো হয়েছে ৮টি নজরুল গীতি নিয়ে। এর গানগুলোর মধ্যে রয়েছে ‘শাওনও রাতে যদি’, ‘চল চল চল’ প্রভৃতি।

অগ্নিবীণার ভোকালিস্ট আবিদ আহসান বলেন, ‘নজরুলসঙ্গীত নিয়ে এই এ্যালবাম আমাদের প্রথম প্রয়াস। সব বয়সের মানুষের জন্য নজরুলের কিছু গান করেছি। ভবিষ্যতে নজরুল গীতি নিয়ে কমপক্ষে আমাদের আরও ৪টি এ্যালবাম করার পরিকল্পনা আছে।’

অগ্নিবীণা এ্যালবামটি কেনা যাবে অনলাইনে। সিডি ও ডিজিটাল কপি দুটোই পাওয়া যাবে সেখানে। দেশে ও দেশের বাইরে থাকা শ্রোতারা অনলাইনে অর্ডার করতে পারবেন। Agniveena.com-এ ভিজিট করে জানতে পারবেন এ্যালবাম সম্পর্কে সব তথ্য।

 

Check Also

ankhi

নববর্ষে আঁখি আলমগীরের দুই মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- কণ্ঠশিল্পী আঁখি আলমগীর বাংলা নববর্ষ উপলক্ষে দুটি নতুন গানের মিউজিক ভিডিও নিয়ে শ্রোতাদের …

Habib-Mitthe-noy

হাবিবের নতুন গান মিথ্যে নয়

মিডিয়া খবর:- নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares