Home » নিউজ » ফেসবুকে ১০ কোটিরও বেশি ভুয়া অ্যাকাউন্ট
facebook

ফেসবুকে ১০ কোটিরও বেশি ভুয়া অ্যাকাউন্ট

Share Button

ঢাকা, ৭ মে:-

বিশ্বব্যাপী ১০ কোটিরও বেশি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট সনাক্ত করেছে সামাজিক যোগাযোগ প্রতিষ্ঠানটি। এর মধ্যে ভারত ও তুর্কিতে রয়েছে সবচেয়ে বেশি ভূয়া অ্যাকাউন্ট। সোমবার ফেসবুকের প্রকাশিত এক  প্রতিবেদনে  এ তথ্য জানানো হয়েছে।খবর টাইমস অব ইন্ডিয়ার।

ফেসবুক বলছে, একজনের একটি অ্যাকাউন্ট নয়, রয়েছে ৪ থেকে ৫ পর্যন্তও অ্যাকাউন্ট।পাশাপাশি একটিতে কিছু সমস্যা দেখা দিলেই খোলা হয় নতুন অ্যাকাউন্ট।ফলে প্রয়োজন ছাড়াও বাড়ছে এই ভূয়া অ্যাকাউন্টের।

সর্বশেষ তথ্যানুযায়ী, গত মার্চ মাসে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১৫ শতাংশ বেড়েছে।মার্চের শেষে বর্তমানে ব্যবহারকারীর সংখ্যা ১২৮ কোটিতে পৌছেছে বলে জানিয়েছে ফেসবুক।

তথ্যে আরও বলা হয়, মোবাইলের মাধ্যমে মানুষ সহজেই ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারায় যুক্তরাষ্ট্রসহ যুক্তরাজ্য, ভারত, ব্রাজিলে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা গত মাসে উল্লেখযোগ্য হারে বেড়ে গেছে। আর সেই সাথে বেড়ে গেছে  ভুয়া অ্যাকাউ্ন্টের সংখ্যাও।

এতে আরও বলা হয়, বিশ্বব্যাপী মোট ১০ কোটি ভুয়া ফেসবুক ব্যবহারীর মধ্যে শুধু ভারতেই রয়েছে ৫০ লাখ থেকে দেড় কোটি।

প্রতিবেদনে বলা হয়, সদ্য শেষ হওয়া মার্চে মোবাইলের মাধ্যমে ফেসবুকে প্রবেশকারীর সংখ্যা ৩১ শতাংশ বেড়েছে। ২০১৩ সালে মোবাইলে ফেসবুক ব্যবহারীর সংখ্যা ছিল ৭৫ কোটি।এই সময়ে এসে তা ১০০ কোটিতে পৌঁছেছে।

উল্লেখ্য, একটি মূল একাউন্টের পাশাপাশি ব্যবহারকারীরা অন্য যে সব একাউন্ট খোলেন, সে সব ভুয়া একাউন্ট হিসেবে বিবেচনা করা হয় বলে জানায় ফেসবুক।

Check Also

facebook

রাজি হল না ফেসবুক

মিডিয়া খবর :- বাংলাদেশ পুলিশের দেয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি …

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares