Home » অনুষ্ঠান » কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকীতে ৪ দিনব্যাপী অনুষ্ঠানমালা
nazrul-sammelon

কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকীতে ৪ দিনব্যাপী অনুষ্ঠানমালা

Share Button

মিডিয়া খবর:-

২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে নজরুল একাডেমির আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে ৪ দিনব্যাপী অনুষ্ঠানমালা। ২০ মে বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান একাডেমির সাধারণ সম্পাদক মিন্টু রহমান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি সৈয়দ আখতার ইউসুফ, আবুদল হান্নান, যুগ্ম সম্পাদক প্রকৌশলী এম আতিকুর রহমান প্রমুখ।

২২ মে শুক্রবার বিকেল সাড়ে ৫টায় চার দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন কবির পুত্রবধু উমা কাজী ও নাতনি খিলখিল কাজী। ওইদিন নজরুল সঙ্গীত নিয়ে গবেষণাধর্মী আলোচনা করবেন বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী ইয়াকুব আলী খান, অধ্যাপক নাশিদ কামাল, সুজিত মোস্তফা ও খিলখিল কাজী।

২৩ মে শানিবার থাকবে নজরুল একাডেমির শিল্পীদের এক ঘণ্টাব্যাপী মান উন্নয়নমূলক অনুষ্ঠান এবং দেশের বিভিন্ন জেলা-উপজেলা ও রাজধানী ঢাকার শিল্পীদের নজরুল সঙ্গীত পরিবেশন থাকবে।

২৪ মে রোববার প্রথম পর্বে নজরুল একাডেমির শিক্ষার্থীদের মানোন্নয়নমূলক অনুষ্ঠান পরিবেশনের পর শুরু হবে নজরুলের কবিতা আবৃত্তি ও পাঠের আসর। দ্বিতীয় পর্বে দুই ঘণ্টাব্যাপী নজরুল সঙ্গীত অবলম্বনে নৃত্যানুষ্ঠান পরিবেশিত হবে।

অনৃষ্ঠান প্রতিদিন বিকেল সাড়ে ৫ টা থেকে শুরু হবে।

২৫ মে সোমাবর সকাল ৭টায় জাতীয় কবির সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে। বিকেল সাড়ে ৫টায় সমাপ্তি দিবসের মূল অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাঁচজন কৃতী শব্দসৈনিককে ‘সম্মাননা ২০১৫’ প্রদান করা হবে।

Check Also

moner ghore prem

বেলাল ও মেরীর ‘মনের ঘরে প্রেম’

মিডিয়া খবর :- নতুন বছরে তরুণ কণ্ঠশিল্পী বেলাল খান এসেছেন তার একটি দ্বৈত গান নিয়ে। …

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares