Home » নিউজ » নারী নির্যাতন প্রতিরোধে লাকীর প্রীতিলতা ব্রিগেড

নারী নির্যাতন প্রতিরোধে লাকীর প্রীতিলতা ব্রিগেড

Share Button

মিডিয়া খবর:-

ছাত্র ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধে ‘প্রীতিলতা ব্রিগেড’ গঠন করেছে। এর নেতৃত্ব দেবে সংগঠনটির সাধারণ সম্পাদক লাকী আক্তার। শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কথা জানান সংগঠনটির সভাপতি হাসান তারেক।

সংবাদ সম্মেলনে ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান তারেক বর্ষবরণের অনুষ্ঠানের পর সম্প্রতি মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল ও কলেজে এক শিক্ষার্থীর যৌন হয়রানির ঘটনা তুলে ধরে বলেন, “গত কয়েকদিনে আরও বেশ কিছু যৌন নির্যাতন ও ধর্ষণের ঘটনা ঘটেছে দেশের বিভিন্ন স্থানে। তাই নারী নিপীড়নের বিরুদ্ধে ছাত্র ইউনিয়ন প্রীতিলতা ব্রিগেড গঠন করেছে। এর আহ্বায়ক করা হয়েছে সংগঠনের সাধারণ সম্পাদক লাকী আক্তারকে।

তিনি জানান, সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানে প্রীতিলতা ব্রিগেড গঠন করে নারী নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলব আমরা।

নারী নিপীড়নের প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি আরও জানান, ছাত্র ইউনিয়ন সারাদেশ থেকে ১০ লাখ মানুষের স্বাক্ষর সংগ্রহ অভিযানে নামছে, যা আগামী ১৮ মে সোমবার থেকে শুরু হয়ে ১৫ দিন চলবে। সেই সঙ্গে সারাদেশে মানববন্ধন কর্মসূচি হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এসময় সংবাদ সম্মেলনে লাকী ছাড়াও ছিলেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জি এম জিলানী শুভ, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সুমন সেনগুপ্ত, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক আল-আমিন প্রমুখ।

Check Also

জাজের ‘বেপ‌রোয়া’ ছবির শু‌টিং বন্ধ

মিডিয়া খবর :- ওয়ার্ক পারমিট না থাকায় ছবির শুটিং না করেই ফিরে যেতে হয়েছে ভারতীয় …

চিত্রায় নৌকাবাইচ

মিডিয়া খবর :- সুলতান বেঁচে থাকতেও তার জন্মদিন উপলক্ষে চিত্রা নদীতে চলতো নৌকাবাইচ। প্রায় ২৭ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares