Home » নিউজ » বিক্ষোভের মুখে উপাধ্যক্ষসহ সকল পুরুষ কর্মীদের অব্যাহতি

বিক্ষোভের মুখে উপাধ্যক্ষসহ সকল পুরুষ কর্মীদের অব্যাহতি

Share Button

মিডিয়া খবর:-

অভিভাবকদের বিক্ষোভের মুখে বিদ্যালয় থেকে সব পুরুষ কর্মচারীদের সরিয়ে নিয়েছে মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল ও কলেজ কর্তৃপক্ষ। এক শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনা নিয়ে এ ঘটনা ঘটে। শিক্ষার্থীকে যৌন হয়রানি করা নিয়ে বিরূপ মন্তব্যের জন্য সমালোচনার মুখে থাকা উপাধ্যক্ষ জিনাতুন নেছাকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার সকাল থেকে বিক্ষোভ ও ঘেরাওয়ের পর দুপুরে এই ঘোষণা দিয়ে অভিভাবকদের শান্ত করেন বেসরকারি এই বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ম তামিম। শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে গঠিত তদন্ত কমিটি কাজ করছে জানিয়ে তিনি জানান, কমিটির সুপারিশ অনুযায়ী দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গত ৫ মে এই বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের শ্রমিকদের থাকার একটি কক্ষে প্রথম শ্রেণির এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর অভিভাবকদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দেয়।

শিশু নির্যাতনের ঘটনায় অভিযুক্ত কর্মচারী গোপালকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া একজন অভিভাবককে লাঞ্ছিত করার অভিযোগে আরেক কর্মচারী শরীফুল ইসলামকেও সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া অধ্যক্ষ বেলায়েতসহ সংশ্লিষ্ট অন্যদেরও অব্যাহতি দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

ঘটনার পর থেকেই কলেজে-স্কুলে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা বসানো হয়েছে। প্রতিষ্ঠানে যত পুরুষ কর্মচারী ছিল, তাদেরকে সরিয়ে দিয়ে মহিলা কর্মচারী নিয়োগ দেওয়া হয়েছে। এই বিষয়টিকে কেন্দ্র করে হাই কোর্টে একটি রিট আবেদন হয়েছে। আজ রবিবার এর শুনানি হতে পারে।

Check Also

নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে

মিডিয়া খবরঃ          – সাজেদুর রহমানঃ- হাত ঘড়ির কাটা বলছে ২৮ এপ্রিল …

মাসুম আজিজ সুস্থ হয়ে উঠছেন

মিডিয়া খবরঃ-             -ঃ সাজেদুর রহমানঃ- সুস্থ হয়ে উঠছেন অভিনেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares