Home » ইভেন্ট » স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন পুরস্কার পেল স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পোস্টার’
poster6

স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন পুরস্কার পেল স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পোস্টার’

Share Button

ঢাকা, ৬  মে:-

ভারতের দিল্লীর দাদা সাহেব ফালকে চলচ্চিত্র উৎসবে ‘স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন’ পুরস্কার পেয়েছে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পোস্টার’।

গত ৩০ এপ্রিল রাতে দেশটির রাজধানী দিল্লী তিভলি গার্ডেন রিসোর্টে অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠানে ছবির পরিচালক ও প্রযোজক আসিফ খানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত প্রযোজক সাভিতা রাজ হিরমাথ। এসময় আরও উপস্থিত ছিলেন উৎসব পরিচালক রামভুল সিং।

প্রয়াত নাট্যকার জহির রায়হানের গল্প অবলম্বনে ১৫ মিনিটের এই চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন মাহদী হাসান। বিদ্রোহী দীপনের সিনেমাটোগ্রাফিতে সম্পাদনা এবং সংগীত নির্দেশনা দিয়েছেন পাঞ্জাবের রাজেশ কাপুর। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছে ইহতিশাম আহমদ। এছাড়াও আছেন মম শিউলি, হাসনাত রিপন, ফারগানা মিলটন, ভিকি জাহেদ, ইরতিজা হাসানসহ আরও অনেকে।

২০১৩ সালের জুনে ঢাকার মিরপুর-৬, হাতিরপুল, মতিঝিল কলোনি, ফার্মগেট, টিএসসিসহ বিভিন্ন জায়গায় শুটিং হয় চলচ্চিত্রটির। ছবিতে কিছু শটের জন্য বেশ বড়সড় আয়োজন করা হয়। এরমধ্যে উল্লেখযোগ্য হল মাছ বাজার ও ছবির শেষে মশাল মিছিলের দৃশ্য।

এছাড়াও ‘পোস্টার’ চলচ্চিত্রটি কান ফিল্ম ফেস্টিভ্যালে পাঠানো হয়েছে বলে জানা গেছে। খুব শিগগির ঢাকায় পোস্টারের প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

Check Also

kuakata

কুয়াকাটায় মেগা বিচ কার্নিভ্যাল

মিডিয়া খবর :- সাগরকন্যা কুয়াকাটায় শুরু হচ্ছে ‘কুয়াকাটা মেগা বিচ কার্নিভ্যাল ২০১৭’। আর এ উপলক্ষে …

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares