Home » চিত্রকলা » বসুন্ধরা সিটিতে বসুন্ধরা পেপার ড্রয়িং এক্সিবিশন-২০১৫
Basundhara-city-Exibhition

বসুন্ধরা সিটিতে বসুন্ধরা পেপার ড্রয়িং এক্সিবিশন-২০১৫

Share Button
মিডিয়া খবর:-

৯ মে ২০১৫ শনিবার থেকে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলের লেভেল-৭ এ তিন সপ্তাহব্যাপী শুরু হয়েছে ‘বসুন্ধরা পেপার ড্রয়িং এক্সিবিশন-২০১৫’। ‘আঁতুড় ঘর’ এর আয়োজনে এবং বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট ও বসুন্ধরা পেপারের ব্যবস্থাপনায় শনিবার বিকেলে দেশ বরেণ্য শিল্পী রফিকুন নবী রেখা নির্ভর এই প্রদর্শনীর উদ্বোধন করেন। প্রদর্শনীর স্লোগান ‘হাত দিয়ে দেখা, চোখ দিয়ে আঁকা’।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন। বক্তব্য রাখেন আঁতুড় ঘরের কর্ণধার আব্দুল হালিম চঞ্চল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যানের ঊর্ধ্বতন উপদেষ্টা এবং বসুন্ধরা সিটির ইনচার্জ টিআইএম লতিফুল হোসেন। 

প্রদর্শনীতে শিল্পী আব্দুল হালিম চঞ্চল, পার্থ প্রতীম কুন্ডু, আব্দেল্লা সাইদ, সাইফুল্লাহ বিন আসাদ এবং অদ্বৈত অভিজ্ঞানের চিত্রকর্ম স্থান পেয়েছে। প্রদর্শনী চলবে ৩১ মে পর্যন্ত।

লেভেল-৮ এ স্টার সিনেপ্লেক্সের ফ্যাশন জোনে উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী বলেন, দেশ থেকে শিল্প-সংষ্কৃতি হারিয়ে যেতে বসেছে। স্কুল-কলেজে শিল্প ও সাহিত্য চর্চা নেই। অভিভাবকেরা সন্তানদের জিপিএ-৫ নিয়ে ব্যস্ত। আমরা যন্ত্রের মত সন্তানদের বড় করছি। 

বসুন্ধরা শপিং মলে এই আয়োজনকে স্বাগত জানিয়ে তিনি বলেন, দেশের সংস্কৃতি অঙ্গনে এটি একটি নতুন পদক্ষেপ হিসেবে বিবেচিত হবে। বসুন্ধরা গ্রুপের মত ধনী প্রতিষ্ঠানগুলো এ ধরনের উদ্যোগে এগিয়ে এলে শিল্প-সাহিত্য প্রাণ ফিরে পাবে। বসুন্ধরা শপিং মলে এই প্রর্দশনীতে প্রচুর মানুষ শিল্পকর্ম দেখার সুযোগ পাবে।

বসুন্ধরা গ্রুপের উদ্যোগকে স্বাগত জানান শিল্পী রফিকুন নবী। তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের শপিং মলে অনেক রকম শিল্পচর্চার ব্যবস্থা রয়েছে। বসুন্ধরা শপিং মলেও এ ধরনের উদ্যোগ নেওয়া যায় কি না- তা বিবেচনার অনুরোধ করেন তিনি। 

দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করে যাওয়া বসুন্ধরা গ্রুপ শিল্প-সাহিত্যের ক্ষেত্রেও অনেক কাজ করেছে বলে জানান কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন।

তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান সৃষ্টিশীল ও দূরদর্শী মানুষ। তিনি দেশকে একটি স্থানে নিয়ে যেতে চান। এই ধরনের শিল্প প্রদর্শনীর আয়োজনের পাশাপাশি বসুন্ধরা শপিং মলে একটি আধুনিক লাইব্রেরি গড়ে তোলার অনুরোধ করেন তিনি। বসুন্ধরা আবাসিক এলাকায় একটি পাঠাগার তৈরি হচ্ছে বলেও জানান মিলন।

চিত্র প্রদর্শীর জন্য আঁতুড় ঘর’কে শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সভাপতি টিআইএম লতিফুল হোসেন বলেন, এই রেখা নির্ভর চিত্র প্রদর্শনী অনেক আগের। শপিং মলে এই ধরনের প্রদর্শনী অনেক আগে থেকে হয়ে আসছে। আর্ত-মানবতার সেবায় আমরা বেশ কাজ করে যাচ্ছি। এ ধরনের শিল্পকলার ক্ষেত্রে বসুন্ধরা গ্রুপের সব সময় সহায়তা থাকবে। 

Check Also

naveed mahbub

আসছে নতুন কমেডিশো মিস্টার টুইস্ট নাভীদ মাহবুব শো

মিডিয়া খবর:- আগামী ১৭ই জানুয়ারি থেকে প্রচার শুরু হবে নতুন কমেডি শো ‘মিস্টার টুইস্ট নাভীদ …

tamim, khaled

সিজেএফবি‘র সভাপতি তামিম হাসান, সাধারণ সম্পাদক খালেদ আহমেদ

মিডিয়া খবর :- দেশের  জাতীয় দৈনিক, পাক্ষিক, ইলেক্ট্রনিক মিডিয়া এবং অনলাইন নিউজ পোর্টালের বিনোদন সম্পাদকদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares