Home » অনুষ্ঠান » পাবলিক লাইব্রেরীতে ষড়বিংশ জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব
Rabindrashangeet-shilpi-san

পাবলিক লাইব্রেরীতে ষড়বিংশ জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব

Share Button

মিডিয়া খবর:-

রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার আয়োজনে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের সহায়তায় ৫ মে ২০১৫ মঙ্গলবার থেকে পাবলিক লাইব্রেরীর শওকত ওসমান মিলনায়তনে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী ‘ষড়বিংশ জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব’। রবীন্দ্রনাথের গান, তার স্মৃতিবিজড়িত বাড়ি, রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও রবীন্দ্রমোদীদের সম্মিলন ও সমন্বয়ে এক রাবীন্দ্রিক আবহের মধ্য দিয়ে চলছে এ উৎসব। অনুষ্ঠানস্থলে কৃত্রিমভাবে বানানো হয়েছে রবীন্দ্রনাথের স্মৃতিবিজড়িত শিলাইদহের কুঠিবাড়ী। 

অনুষ্ঠানে  আজীবন সম্মাননা জানানো হয়েছে সঙ্গীতশিল্পী নাসরিন শামসকে। অনুষ্ঠানের প্রধান অতিথি কবি আসাদ চৌধুরী ও বিশেষ অতিথি বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডিপুটি হাইকমিশন সন্দ্বীপ চক্রবর্তী সম্মাননা তুলে দেন শিল্পীর হাতে। 

একক পরিবেশনায় অংশ নেন মামুন জাহিদ খান, শিমু দে , কুশল রায় , তানজিনা তমা , অনিক ইসলাম, সেমন্তী মঞ্জুরী, আঁখি বৈদ্য স্বাতী সরকার, জান্নাতুল ফেরদৌস উর্মি, প্রান্তিকা সরকার, অনিরুদ্ধ সেন গুপ্ত, আজিজুর রহমান তুহিন, অনাবিল এহসান প্রমুখ। আবৃত্তি পরিবেশন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কবি আসাদ চৌধুরী।

উৎসবের দ্বিতীয় ও তৃতীয় সন্ধ্যায় একই মিলনায়তনে বুধ ও বৃহস্পতিবারও পরিবেশিত হবে বিশ্বকবির গান-কবিতার নানা আয়োজন। চতুর্থ ও পঞ্চম সন্ধ্যায় অনুষ্ঠিত হবে গান ও নৃত্যনাট্য।

৯ মে শেষ হবে রবীন্দ্রনাথের ১৫৪তম জন্মজয়ন্তীর পাঁচ দিনব্যাপী এই আয়োজন।

Check Also

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

bou-boka-day

মারুফ রেহমানের নাটক বৌ বকা দেয়

মিডিয়া খবর :- মারুফ রেহমানের রচনা ও মারুফ মিঠুর পরিচালনায় একুশে টেলিভিশনে প্রচারিত হতে যাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares