Home » নিউজ » আতাউর রহমান পাচ্ছেন রবীন্দ্রমেলা সম্মাননা

আতাউর রহমান পাচ্ছেন রবীন্দ্রমেলা সম্মাননা

Share Button

মিডিয়া খবর:-

রবীন্দ্রমেলা সম্মাননা পাচ্ছেন নাট্যব্যাক্তিত্ব আতাউর রহমান। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মজয়ন্তি উপলক্ষে চ্যানেল আই কার্যালয়ে ৮ মে ২৫ বৈশাখ শুক্রবার অনুষ্ঠিত হবে ‘এবি ব্যাংক চ্যানেল আই রবীন্দ্রমেলা’। মেলায় এ সম্মাননা দেওয়া হবে আতাউর রহমানকে।

এবি ব্যাংক-চ্যানেল আই দশম রবীন্দ্রমেলা উপলক্ষে ৫ মে দুপুরে চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, এবি ব্যাংক লি.-এর ব্যবস্থাপনা পরিচালক শামীম আহমেদ চৌধুরী, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান এবং রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

পুরস্কার ঘোষণার পর এবারের সম্মাননায় ভূষিত আতাউর রহমান বলেন, পুরস্কার পেতে আমি খুব ভালোবাসি। আমি মরণোত্তর কোনো পুরস্কার চাই না। আমার স্মৃতিগুলো মানুষের জন্য রেখে যেতে চাই। জীবনে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু এ প্রথম রবীন্দ্রনাথের নামযুক্ত পুরস্কার পাচ্ছি। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের’।

সংবাদ সম্মেলনে জানানো হয় চ্যানেল আই চত্বরে রবীন্দ্রমেলার খোলা প্রাঙ্গণে তৈরি অনুষ্ঠান মঞ্চ থেকে দিনব্যাপি পরিবেশিত হবে নবীন-প্রবীন শিল্পীদের পরিবেশনায় রবীন্দ্র সংগীত, রবীন্দ্র নৃত্যনাট্য, শিশুনৃত্য, রবীন্দ্র কবিতা থেকে আবৃত্তি, রবীন্দ্র রচনাবলী থেকে পাঠ, রবীন্দ্র বিষয়ক ছবি আঁকা ইত্যাদি। মূলত রবীন্দ্রনাথের বহুমূুখি চিন্তার প্রকাশ ঘটবে এই মেলায়। মেলায় আরো থাকবে ক্ষুদ্র ও কুঠিরশিল্পের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ২৫টি স্টল।

৮ মে মেলা শুরু হবে সকাল ১০টায়। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন রবীন্দ্র বিশেষজ্ঞ, বরেণ্য শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকবৃন্দ, চ্যানেল আইয়ের পরিচালকবৃন্দ। মেলা সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

রবীন্দ্রমেলা উপলক্ষে প্রতিবছর চ্যানেল আই রবীন্দ্র সঙ্গীতশিল্পী অথবা রবীন্দ্র গবেষণায় বিশেষ অবদানের জন্য একজন ব্যক্তিত্বকে আজীবন সম্মাননা প্রদান করে আসছে। ইতোপূর্বে ‘রবীন্দ্রমেলা’ সম্মাননা পেয়েছেন কলিম শরাফী, অজিত রায়, রেজওয়ানা চৌধুরী বন্যা, ফাহমিদা খাতুন, ড. অনিসুজ্জামান, সাদী মহম্মদ এবং ড. আহমদ রফিক।

Check Also

ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

মিডয়া খবর :- ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে …

১২ জুন থেকে ট্রেন-বাসের আগাম টিকিট

মিডিয়া খবর :- ঈদুল ফিতর উপলক্ষে ট্রেন ও বাসের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares