Home » অনুষ্ঠান » মীনা মিডিয়া এ্যাওয়ার্ড ২০১৫ এর জন্য প্রকাশনা ও অনুষ্ঠান আহবান
meena-media-award

মীনা মিডিয়া এ্যাওয়ার্ড ২০১৫ এর জন্য প্রকাশনা ও অনুষ্ঠান আহবান

Share Button

মিডিয়া খবর :-

মীনা মিডিয়া এ্যাওয়ার্ড ২০১৫ এর জন্য প্রকাশনা ও অনুষ্ঠান আহবান করা হয়েছে। মীনা মিডিয়া এ্যাওয়ার্ড  এর যাত্রা শুরু ২০০৫ সালে ২০১৫-তে এই এওয়ার্ড একাদশ বর্ষে পদার্পণ করলো। এই পুরষ্কার গণমাধ্যমে শিশুদের বিষয়সমূহ তুলে ধরার ক্ষেত্রে উৎকর্ষ অর্জনকে স্বীকৃতি দিয়ে থাকে।

প্রিন্ট, রেডিও বা টেলিভিশন মাধ্যমের সাথে যুক্ত ১৮ বছরের নীচে এবং ১৮ বছর বা তার থেকে বেশি বয়সের বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে বাংলাদেশে প্রকাশিত/প্রচারিত, শিশুদের নিয়ে বা শিশুদের জন্য নির্মিত বিনোদনমূলক, সংবাদভিত্তিক বা জীবনধর্মী প্রকাশনা/অনুষ্ঠান ৬টি বিভাগে জমা দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

বিভাগগুলো হচ্ছে- ১. প্রিন্ট মাধ্যম- প্রতিবেদন (সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন, উপসম্পাদকীয়) ২. প্রিন্ট মাধ্যম- সৃজনশীল লেখা (নিবন্ধ, ফিচার, গল্প, কবিতা) ৩. টেলিভিশন- প্রতিবেদন (সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন)৪. টেলিভিশন- সৃজনশীল অনুষ্ঠান (ফিচার, প্রামাণ্য চিত্র, তথ্যচিত্র, নাটক, সংগীত) ৫. রেডিও- প্রতিবেদন (সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন) ৬. রেডিও-সৃজনশীল অনুষ্ঠান (রেডিও ফিচার/অনুষ্ঠান, প্রামাণ্য প্রতিবেদন, নাটক, সংগীত)

প্রত্যেকটি বিভাগের জন্য পুরস্কারগুলো হলো: প্রথম পুরস্কার: একটি ক্রেস্ট, সনদপত্র ও ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা। দ্বিতীয় পুরস্কার: একটি ক্রেস্ট, সনদপত্র ও ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা। তৃতীয় পুরস্কার: একটি ক্রেস্ট, সনদপত্র ও ১৫,০০০ (পনের হাজার) টাকা।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রযোজ্য শর্ত: *জমা দেওয়া বিষয়গুলো ২০১৪-এর ০১ মে থেকে ২০১৫-এর ৩০ এপ্রিল সময়কালের মধ্যে হতে হবে। *যেভাবে প্রকাশিত/প্রচারিত হয়েছে ঠিক সেইভাবেই মূল ১ কপি এবং ২টি অতিরিক্ত কপি জমা দিতে হবে। *যেসব ব্যক্তিগত তথ্য অবশ্যই প্রদান করতে হবে- নাম (বাংলা ও ইংরেজী), বয়স, বিভাগ, জন্ম তারিখ (সঠিক প্রমাণসহ যেমন জন্ম সনদ, এসএসসি পাশের সনদ অথবা জাতীয় পরিচয়পত্রের অনুলিপি)। *প্রকাশিত/প্রচারিত হওয়ার তারিখে বয়স *কমপক্ষে আগামী ডিসেম্বর ২০১৫ পর্যন্ত কার্যকর থাকবে এমন সরাসরি যোগাযোগের টেলিফোন নম্বর। *খবরের কাগজ বা টেলিভিশনের এমন একজনের নাম, পদবী, সরাসরি যোগাযোগের ফোন নম্বর এবং ই-মেইল যার সাথে জমাদানকৃত বিষয়ের যথার্থতা যাচাইয়ের জন্যে যোগাযোগ করা যেতে পারে।

খামের ওপরে নিম্নোক্ত তথ্য অবশ্যই পরিষ্কারভাবে লিখতে হবে, অন্যথায় এন্ট্রি বাতিল বলে গণ্য হবে: মীনা মিডিয়া এ্যাওয়ার্ড ২০১৫[বয়স/দল]-[বিভাগ]

উদাহরণ: মীনা মিডিয়া এ্যাওয়ার্ড ২০১৫: ১৮ বছরের নীচে- টেলিভিশন- প্রতিবেদন।

কেবলমাত্র চূড়ান্তভাবে মনোনীতদের সঙ্গেই যোগাযোগ করা হবে। অযাচিত যোগাযোগ গ্রহণযোগ্য হবে না, বরং এতে অংশগ্রহণের অযোগ্যতা বিবেচিত/বাতিল হয়ে যেতে পারে। অংশগ্রহণকারী তার প্রকাশিত/প্রচা্রিত একাধিক খবর/ফিচার জমা দিতে পারবেন। তবে, পুরস্কারের জন্য একটিই বিবেচিত হবে। *এই পুরস্কার প্রদানের সকল স্তরে সব ধরনের সিদ্ধান্ত গ্রহণের অধিকার ইউনিসেফের।

জমা দেয়া বিষয়গুলো ২০১৪-এর ০১ মে থেকে ২০১৫-এর ৩০ এপ্র্রিল সময়কালের মধ্যে প্রকাশিত/প্রচারিত হতে হবে। জমাদানের সময়সীমা: ০১ জুন ২০১৫। বিস্তারিত জানার জন্য http://www.unicef.org/bd এই ওয়েব সাইটটি ভিজিট অথবা ইউনিসেফ বাংলাদেশ এর অভ্যর্থনা কেন্দ্র বিএসএল অফিস কমপ্লেক্স, ১ মিন্টো রোড, ঢাকা ১০০০ এ সরাসরি যোগাযোগ করা যাবে। 

Check Also

gaankobi

গানকবি ব্যান্ডের বাংলাগানের উৎসব

মিডিয়া খবর :- ‘গানকবি’ ব্যান্ডের প্রথম বছর পূর্তি উপলক্ষে হবে বাংলাগানের উৎসব’। বাংলাসংস্কৃতিকে দূরে ঠেলে …

mustafa monwar, ferdousi majumder

আজীবন সম্মাননায় মুস্তাফা মনোয়ার ও ফেরদৌসী মজুমদার

মিডিয়া খবর :- ১৯শে জানুয়ারী এসএটিভির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী। আগামী ১৯ জানুয়ারি চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে চ্যানেলটি জাকজমকের সাথে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares