Home » টিভি নাটক » দুই ভিন্ন শোভনলাল চরিত্রে রামিজ রাজু
Romij-Raju

দুই ভিন্ন শোভনলাল চরিত্রে রামিজ রাজু

Share Button

মিডিয়া খবর:-

২৫ বৈশাখ রবি ঠাকুরের জন্ম বার্ষিকী উপলক্ষে প্রায় প্রতিটি চ্যানেলেই প্রচার করা হবে রবীন্দ্র রচনা নিয়ে নির্মিত নাটক। এ উপলক্ষে নির্মাণ করা হয়েছে অনেক নাটক। ‘শেষের কবিতা’ উপন্যাস অবলম্বনে বাংলাদেশ টেলিভিশন এবং এনটিভিতে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘শেষের কবিতা’ এবং ‘ছায়াবৃত্তে শেষের কবিতা’। দুটি নাটকেই শোভনলালের চরিত্রে অভিনয় করছেন মঞ্চ এবং টেলিভিশন অভিনেতা রামিজ রাজু। সম্পুর্ণ ভিন্ন দুই শোভনলালের ভূমিকায় অভিনয় করছেন তিনি।

অনন্ত হীরার নাট্যরূপ এবং শাহ্ জামান মিয়ার প্রযোজনায় ধারাবাহিক নাটক ‘শেষের কবিতা’ নাটকটি ১ মে থেকে ৮ মে প্রচার হবে বিটিভিতে। এখানে রামিজ রাজুর সঙ্গে অভিনয় করেছেন অনন্ত হীরা, নুনা আফরোজ, চৈতী প্রমুখ।

আবু হায়াত মাহমুদ ‘শেষের কবিতা’ অবলম্বনে নির্মাণ করেছেন ‘ছায়াবৃত্তে শেষের কবিতা’। নাটকে তৎকালীন পটভূমিতে নয়, বর্তমান সময়ের প্রেক্ষাপটে দেখা যাবে অমিত, কেটি, লাবন্য ও শোভনলালকে। নাটকে রামিজ রাজুর সঙ্গে অমিত, লাবন্য ও কেটি চরিত্রে অভিনয় করছেন নিশো, তিশা এবং টয়া।

নাটক প্রসঙ্গে রামিজ রাজু বলেন, ‌’রবি ঠাকুর যেখানে শেষ করেছিলেন, তার পরের কল্প কাহিনীও দেখা যাবে এই নাটকে। অমিতের সঙ্গে কেটির বিয়ে হয়ে যায়। বিয়ে হয় লাবন্য ও শোভনলালের। তারপরে কি হয়? শেষের কবিতার অন্তর্দন্দ্ব এবং মানসিক সম্পর্কের টানাপোড়েন বর্তমান সময়ের প্রেক্ষাপটে তুলে ধরা হয়েছে।’

একই চরিত্র শোভনলাল, কিন্তু সম্পুর্ণ দুই সময়ের দুজন মানুষ। উপস্থাপনে পার্থক্য থাকাই স্বাভাবিক। দুই শোভনলাল চরিত্র উপস্থাপন সম্পর্কে রামিজ রাজু বলেন, ‘কালজয়ী রবীন্দ্রনাথ সবসময়ই আধুনিক। তৎকালীন সময়ের শোভনলাল এবং একালের শোভনলালের মধ্যে পার্থক্য করা যাবে না। মননে, মানসিকতায় এবং উদ্যোগে রবি ঠাকুরের শোভনলাল কোন বিশেষ সময়ে সীমাবদ্ধ নয়।’

প্রাঙ্গনেমোর প্রযোজিত মঞ্চ নাটক ‘শেষের কবিতা’য় একইসঙ্গে অমিত এবং শোভনলালের ভূমিকায় অভিনয় করেছেন রামিজ রাজু। মঞ্চে নাটকটির নাট্যরূপ দিয়েছেন অনন্ত হীরা এবং নির্দেশনা দিয়েছেন নুনা আফরোজ।

Check Also

babu, prova

মাসুদ মহিউদ্দিনের পুষ্প নিয়ে বাবু ও প্রভার প্রেম

মিডিয়া খবর :- অভিনেতা সাঈদ বাবুর ষ্টেশনারীর দোকান। সঙ্গে ফুলও বিক্রি করেন তিনি। বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া …

orsha

অর্ষার সাথে এক নাটকে ছয়টি চরিত্রে তালহা খান

মিডিয়া খবর :- সাধারণত জহির করিম রোমান্টিক নাটক লিখেই নাট্যকার হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছেন। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares