Home » সঙ্গীত » জাপানে আবিদা সুলতানার সম্মাননা
Abida-sultatna

জাপানে আবিদা সুলতানার সম্মাননা

Share Button

মিডিয়া খবর:-

সঙ্গীতে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সম্মাননা পাচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আবিদা সুলতানা। আগামী ৩ মে জাপানের টোকিওতে জমকালো আয়োজনের মধ্যদিয়ে ‘প্রবাসে প্রজন্ম জাপান’ সংগঠনের পক্ষ থেকে তাকে ‘প্রবাসে প্রজন্ম জাপান সম্মাননা-২০১৫’ প্রদান করা হবে। পাশাপাশি তার স্বামী বিশিষ্ট সঙ্গীতশিল্পী রফিকুল আলমকেও সম্মাননা প্রদান করা হবে। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে ও মহান মুক্তিযুদ্ধে অবদান রাখায় রফিকুল আলমকে এ সম্মাননা দেয়া হচ্ছে।

এ প্রসঙ্গে আবিদা সুলতানা বলেন, ‘ভক্ত-শ্রোতাদের ভালোবাসায় আজও গান গেয়ে যাচ্ছি। একজন শিল্পীর জীবনে সম্মাননা প্রাপ্তির বিষয়টি অনেক সৌভাগ্যের। প্রবাসে প্রজন্ম জাপান সংগঠনটি জাপানে বাংলাদেশের সংস্কৃতি, সাহিত্য, ইতিহাস ও ঐতিহ্যের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। এ সংগঠনটি ইতিপূর্বে বাংলাদেশের অনেক গুণী শিল্পী ও বিশিষ্টজনদের সম্মাননা প্রদান করেছে। তারা এবার আমাদের দুজনকে সম্মাননা দিচ্ছে। এটি আমাদের জন্য অনেক বড় একটি পাওয়া।’

সম্মাননা নিতে তারকা দম্পতি রফিকুল আলম ও আবিদা সুলতানা ১ মে জাপান যাচ্ছেন। জানা গেছে, সম্মাননা নেয়ার পাশাপাশি ওই অনুষ্ঠানে তারা সঙ্গীতও পরিবেশন করবেন। অনুষ্ঠান শেষে ৭ মে দেশে ফিরবেন রফিকুল আলম ও আবিদা সুলতানা। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, সম্মাননা প্রদান অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত ছাড়াও দুই দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। ২০০৭ সালে যাত্রা করে ‘প্রবাসে প্রজন্ম জাপান’ সংগঠনটি। তারা প্রতিবছর বার্ষিক আয়োজনের মাধ্যমে বাংলাদেশের স্বনামধন্য ব্যক্তিদের আমন্ত্রণ জানিয়ে সম্মাননা প্রদান করে আসছে।

Check Also

Habib-Mitthe-noy

হাবিবের নতুন গান মিথ্যে নয়

মিডিয়া খবর:- নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক …

Nisho-Urmila

নিশো ঊর্মিলার মিউজিক ভিডিও তুমি দিন তুমি রাত

মিডিয়া খবর :- তুমি দিন, তুমি রাত, তুমি যে প্রভাত, তুমি মন নিলে কখন, বাড়িয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares