Home » নৃত্যকলা » ২৯ এপ্রিল শেষ হবে নৃত্য উৎসব
dance-monipuri

২৯ এপ্রিল শেষ হবে নৃত্য উৎসব

Share Button

মিডিয়া খবর:-

চলছে আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠান। ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল চলবে এ উৎসব। জাতীয় পতাকা, নৃত্যশিল্পী সংস্থার পতাকা এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন মুস্তাফা মনোয়ার। গত  ২৫ বছর ধরে এই আয়োজন চলে আসছে। এবারের স্লোগান ‘সন্ত্রাস রুখে দাও নৃত্যের ছন্দে’। ২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা।

উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্যশিল্পীদের সঙ্গে উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমীর সচিব ও ভারপ্রাপ্ত মহাপরিচালক জাহাঙ্গীর হোসেন চৌধুরী, সংগীত নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দীন, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক, সাধারণ সম্পাদক মাহ্ফুজুর রহমান এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সঙ্গীত নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দীনসহ অনেকে।

এই অনুষ্ঠানে থাকবে সেমিনার ও ভরতনাট্যমের ওপর কর্মশালা, আনন্দ শোভাযাত্রা ও আলোচনা। এবার সম্মাননা দেওয়া হবে গুণী শিল্পী নারায়ণ দেবকে। নৃত্যের এই উদযাপন চলবে প্রতিদিন বেলা সাড়ে তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত। নাচেই শেষ নয়। একটি মেলারও আয়োজন করা হয়েছে এখানে। ২৯ এপ্রিল শেষ হবে এ  উৎসব।

Check Also

proma

প্রমা অবন্তীর ওড়িশী নৃত্যসন্ধ্যা

মিডিয়া খবর :- ৯ জানুয়ারি, সন্ধ্যা ৬টায় আইজিসিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রমা অবন্তীর একক ওড়িশী …

kathak

তিনদিনের কথক নৃত্য উৎসব

মিডিয়া খবর :- শুরু হচ্ছে তিনদিনের কথক নৃত্য উৎসব । আজ ২৪ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ছায়ানট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares