Home » মঞ্চ » একই সঙ্গে মঞ্চে উঠছেন মামুনুর রশীদ ও মিতা চৌধুরী

একই সঙ্গে মঞ্চে উঠছেন মামুনুর রশীদ ও মিতা চৌধুরী

Share Button

মিডিয়া খবর:-

অভিনয়জগতের দুই শক্তিমান অভিনেতা মামুনুর রশীদ ও মিতা চৌধুরী। অভিনয়ের সাথে বসবাস করছেন অনেক বছর হলো। মঞ্চ হোক কিংবা টেলিভিশন—মামুনুর রশীদ ও মিতা চৌধুরীর অভিনয়ে মুগ্ধ দর্শক সবখানেই রয়েছেন। এবার দর্শক নতুনভাবে দেখবেন এই দুই শিল্পীকে। বাঙলা থিয়েটারের নতুন প্রযোজনা অমানুষ নিয়ে মঞ্চে উঠছেন মামুনুর রশীদ ও মিতা চৌধুরী। এবারই মঞ্চে প্রথম একসঙ্গে অভিনয় করছেন এই দুই শিল্পী।

অমানুষ নাটকটির রচনা ও নির্দেশনা মামুনুর রশীদের। নাটকে চরিত্র থাকছে মাত্র দুটি। আর অভিনয় করবেন মামুনুর রশীদ ও মিতা চৌধুরী। গতকাল এই দুই শিল্পী কারিগরি মহড়া করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে। দুজনেই যেন নিজেদের এত বছরের যত অভিজ্ঞতা রয়েছে, সবই ঢেলে দিচ্ছেন এই প্রযোজনায়।  

নির্দেশক ও অভিনেতা মামুনুর রশীদ নাটকটি নিয়ে বলেন, ‘একটা ক্রান্তিকাল নিয়ে লেখা হয়েছে এই নাটক। এ সময়ে আমাদের সমাজব্যবস্থা, শিক্ষাব্যবস্থা যে ক্রান্তিকাল পার করছে, তার চিত্রই ফুটে উঠবে অমানুষ-এ।’

২৫ এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যায় অমানুষ-এর মঞ্চায়ন হবে। মিতা চৌধুরী শুধু ২৫ নয়, ২৪ এপ্রিলও মঞ্চে উঠবেন তাঁর দল স্টেজ-১-এর সূচনা নাটকটি নিয়ে।

মঞ্চের এই ব্যস্ততা নিয়ে মিতা চৌধুরী বলেন, ‘জানি না এই দুই শোর পর আমার অবস্থা কী হবে! তবে দুটি নাটক নিয়েই আমি দারুণ রোমাঞ্চিত হয়ে আছি। মামুন ভাইয়ের সঙ্গে পরিচয় লম্বা সময়ের হলেও একসঙ্গে কাজ করেছি খুব কম। সেই মামুন ভাইকেই মঞ্চে একই সঙ্গে নির্দেশক ও সহ-অভিনেতা হিসেবে পেয়ে গেলাম।’

Check Also

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares