Home » নিউজ » আজ যৌন হয়রানির বিরুদ্ধে শিল্পীদের মানববন্ধন

আজ যৌন হয়রানির বিরুদ্ধে শিল্পীদের মানববন্ধন

Share Button

একটি জাতীয় উৎসবে এমন ন্যাক্কারজনক ঘটনায় তীব্র প্রতিক্রিয়া এসেছে বিভিন্ন অঙ্গনের শিল্পীদের তরফ থেকে। রাজনৈতিক ও সামাজিক নানা সংগঠনের মতো অভিনয়শিল্পীরাও ‘হোক প্রতিবাদ’- এই ব্যানারে আন্দোলনে নেমেছেন।

শিল্পীরা এসময় স্লোগান তোলেন, “তারুণ্য আরও একবার রুখে দাঁড়াও এই শহরে পুরুষ নামের নপুংশকদের বিরুদ্ধে, নারী নিগ্রহের বিরুদ্ধে। হোক প্রতিবাদ।”

এ প্রতিবাদে সামিল হয়েছিলেন সাবেক সাংসদ ও অভিনেত্রী তারানা হালিম, অভিনেতা ঝুনা চৌধুরী, অভিনেতা শহীদুল আলম সাচ্চু, অভিনেত্রী মেহের আফরোজ শাওন, শাহরিয়ার নাজিম জয়, অভিনেত্রী তমালিকা কর্মকার, মাজনুন মিজান, কল্যাণ কোরাইয়া, অভিনেত্রী অরুণা বিশ্বাস, সাবেরী আলম, সানজিদা প্রীতি, জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী শর্মিমালা, রুনা খান, পরিচালক চয়নিকা চৌধুরী, ডিজাইনার বিপ্লব সাহা, কৌতুকাভিনেতা জামিল হোসেনসহ আরও অনেকে।

শনিবার প্রেসক্লাবে মানববন্ধনে তারা প্রশাসনকে ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেফতার করতে না পারলে অবস্থান ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। কিন্তু এই সময়ের মধ্যে প্রশাসন তেমন কোনো কার্যক্রম শুরু করেনি বলে অভিযোগ করেছেন তারা।

‘হোক প্রতিবাদ’ আন্দোলনের অন্যতম আহ্বায়ক অভিনেত্রী শামীমা তুষ্টি বলেন, “বেধে দেওয়া সময়সীমার মধ্যে পুলিশ সত্যিই অপরাধীদের ধরতে পারবে কি না সন্দেহ রয়েছে। প্রশাসন এখনও নীরব। আমরা তো বসে থাকতে পারি না আর। আমরা সিদ্ধান্ত নিয়েছি, শাহবাগে টিএসসিতে ঠিক যেখানে ঘটেছিলো নারকীয় কাণ্ডটি, সেখানে আমরা অবস্থান কর্মসূচি পালন করবো।”

তুষ্টি জানিয়েছেন, মঙ্গলবারের প্রতিবাদের শিরোনাম হচ্ছে ‘মঙ্গলবার মঙ্গলময় হোক নারীর’ এই শিরোনামে তারা প্রতিবাদ কর্মসূচি পালন করবেন। এই কর্মসূচিতে অভিনেতা-অভিনেত্রী ছাড়াও বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশ নিতে পারেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে পহেলা বৈশাখের ঘটনায় পুলিশ যৌন হয়রানির কোনো প্রমাণ পায়নি বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে জানানো হলে ফেইসবুক, ব্লগসহ একাধিক সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযুক্তদের ছবি প্রকাশ করতে শুরু করেছেন সোচ্চার নাগরিকরা।

Check Also

জাজের ‘বেপ‌রোয়া’ ছবির শু‌টিং বন্ধ

মিডিয়া খবর :- ওয়ার্ক পারমিট না থাকায় ছবির শুটিং না করেই ফিরে যেতে হয়েছে ভারতীয় …

চিত্রায় নৌকাবাইচ

মিডিয়া খবর :- সুলতান বেঁচে থাকতেও তার জন্মদিন উপলক্ষে চিত্রা নদীতে চলতো নৌকাবাইচ। প্রায় ২৭ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares