Home » নিউজ » পুনরায় স্থাপিত মান্নার নামফলক
manna

পুনরায় স্থাপিত মান্নার নামফলক

Share Button

মিডিয়া খবর:-

পুনরায় বিএফডিসির ডিজিটাল সাউন্ড কমপ্লেক্সের নাম প্রয়াত চিত্রনায়ক মান্নার নামেই ‘মান্না ডিজিটাল কমপ্লেক্স’ করা হয়েছে। ১৪ এপ্রিল, বিএফডিসির ডিজিটাল কমপ্লেক্সের ডানপাশে এ স্মৃতিফলকটি নতুন করে লাগানো হয়।maqnna-folok

২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি, জনপ্রিয় চিত্রনায়ক মৃত্যুবরণ করেন। তখন মান্নার স্মৃতি সংরক্ষণের জন্য বিএফডিসিতে নির্মিত ডিজিটাল সাউন্ড কমপ্লেক্স মান্নার নামে করার প্রস্তাব দেয়া হয় এবং নব নির্মিত সেই ভবনে ‘মান্না ডিজিটাল কমপ্লেক্স’ নামে একটি নামফলক স্থাপন করা হয়।

এরপর ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে নব নির্মিত এ ভবনটির উদ্বোধন করা হয় মান্নার নামটি সম্পূর্ণভাবে বাদ দিয়ে। এমন কি মান্নার নামে যে নাম ফলক ছিল তাও মুছে ফেলা হয়। অথচ ২০০৮ সালে তৎকালীন তথ্যসচিব জামিল ওসমান এবং বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আ ন ম বদরুল আমিন বেশ অয়োজন করেই মান্না ডিজিটাল ভবনের উদ্বোধন করেছিলেন।

২০০৬ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন শক্তিমান অভিনেতা মান্না। প্রয়াত এ অভিনেতা ৩ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- টোকাই রংবাজ, জুম্মন কসাই, রাজু মাস্তান, আব্বাজান, লাল বাদশা, স্বামী স্ত্রীর যুদ্ধ,  লুটতরাজ, দুই বধু এক স্বামী, মনের সাথে যুদ্ধ, মান্না ভাই, পিতা মাতার আমানত, মিনিস্টার, আমি জেল থেকে বলছি প্রভৃতি।

Check Also

mayurponkhi

ময়ূরপঙ্খী ফিল্ম সোসাইটির মেম্বারশীপ সার্টিফিকেট প্রদান

মিডিয়া খবর:- সম্প্রতি ময়ূরপঙ্খী ফিল্ম সোসাইটির সদস্যদের মাঝে মেম্বারশীপ সার্টিফিকেট প্রদান করা হল। গ্রীন ইউনিভার্সিটির ফিল্ম …

ডিপজলের মেয়ে দেশবাসীর কাছে দোয়া চাইলেন

মিডিয়া খবর:- গত বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজলের মেয়ে ওলিজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares