Home » টিভি নাটক » শ্রেষ্ঠ কাহিনীচিত্র পুরস্কার পেলেন আশিক
Charunirom-shera-kahinikar-Ashiq

শ্রেষ্ঠ কাহিনীচিত্র পুরস্কার পেলেন আশিক

Share Button

মিডিয়া খবর:-

তরুণ নাট্য নির্মাতা মুহাম্মাদ আশিকুর রহমান চারুনীড়ম টেলিভিশন কাহিনীচিত্র উৎসব-২০১৩ এর ‘সেরা কাহিনীচিত্র’ পুরস্কার পেয়েছেন। ১৮ এপ্রিল, শনিবার ‘৭ম চারুনীড়ম টেলিভিশন কাহিনীচিত্র উৎসব ২০১৪’র উদ্বোধনী মঞ্চে এ পুরস্কার প্রদান করা হয়। এ সময় অভিনেতা আবুল হায়াতসহ আরও উপস্থিত ছিলেন গুণী নাট্য নির্মাতারা।

ফুলপরী রাজপুত্র আমিত্তীর গল্প শিরোনামের নাটকের জন্য ‘শ্রেষ্ঠ কাহিনীচিত্র’ পুরস্কার লাভ করেন আশিক। ইউসুফ আলী খোকনের কাহিনী সংলাপে এ নাটকটির সম্পাদনা, চিত্রনাট্য ও পরিচালনা করেন মুহাম্মাদ আশিকুর রহমান।

এ প্রসঙ্গে নির্মাতা মুহাম্মাদ আশিকুর রহমান বলেন, ‘পুরস্কার গ্রহণের জন্য যখন মঞ্চে যাচ্ছিলাম তখন আমি এতটাই নার্ভাস ছিলাম যে, আমার পা কাঁপছিল। এ অনুভূতি আপনাকে ঠিক বুঝিয়ে বলতে পারবো না। তবে আমি অনেক খুশি।’

তিনি আরও বলেন,‘আমি একজন নির্মাতা। পরবর্তীতে আরো ভালো কিছু নির্মাণ করতে চাই। তবে আমি সবার মাঝে একজন শিল্পী হিসেবে বেঁচে থাকতে চাই।’

৭-৮ বছর দেশের গুণী নির্মাতাদের সঙ্গে প্রধান সহকারি পরিচালক হিসেবে কাজ করেছেন আশিক। তারপর নিজেই শুরু করেন নাটক নির্মাণ। তার নির্মিত উল্লেখযোগ্য নাটকগুলো হলো- গল্পবালা, পরমার গল্পে আমি নেই, সিথির গল্পে সিঁদুর ছিল না, গল্পটি চাইলেই বদলে দেয়া যেত প্রভৃতি।

উল্লেখ্য ১৮ এপ্রিল, শনিবার রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগার মিলনায়তনে শুরু হয়েছে পাঁচদিনব্যাপী ‘৭ম চারুনীড়ম টেলিভিশন কাহিনীচিত্র উৎসব ২০১৪’। ২০০৯ সাল থেকে ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনীচিত্র উৎসব’র আয়োজন করছে চারুনীড়ম ইনস্টিটিউট অব অ্যাক্টিং অ্যান্ড রিসার্চ।

Check Also

Shesh chal

সজল ও তাইয়্যাবা তাহসীন জুটির শেষ চাল

মিডিয়া খবরঃ-    -: সাজেদুর রহমানঃ- মায়ের হাত ধরে নতুন বাবার সংসারে এসেছে আদনান। কয়েকমাস পরে …

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares