Home » চলচ্চিত্র » আসছে চিনি বিবি
CHINI-BIBI

আসছে চিনি বিবি

Share Button

মিডিয়া খবর:-

আর মাত্র ৪ দিন বাকী। আসছে ২৪শে এপ্রিল রোজ শুক্রবার আপনাদের প্রিয় প্রেক্ষাগৃহে বাংলার ৬৮ হাজার গ্রামের সিনেমা প্রেমিকদের মা ও মাটির গন্ধে নির্মিত মৌলিক ফোক গল্পের সিনেমা “চিনি বিবি”। বৃহত্তর ময়মনসিংহের সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে আলোচিত এই সিনেমাটি। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জয় চৌধুরী, মিস্টি জান্নাত এবং অমিত হাসান। ওয়াদুদ রঙ্গিলার কাহিনীতে, বিদ্যুৎ দাম এর ক্যামেরায় সিনেমাটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নজরুল ইসলাম বাবু ।

আবহমান গ্রাম বাংলার হারিয়ে যাওয়া লোকজ সুর, প্রকৃতির রূপ, জনমনের রঙ্গরস এবং লোকজ সংস্কৃতির সমন্বয়ে নির্মিত হলো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র চিনিবিবি। শেরপুর ও জামালপুর জেলার বিভিন্ন মনমুগ্ধকর স্থানে ছবিটি চিত্রায়িত করা হয়।

ছবিটির পরিচালক নজরুল ইসলাম বাবু জানান, ‘এটি একেবারে গ্রাম-বাংলার গল্প নিয়ে ছবি। এ সময়ে যে সব ছবি হয় তার প্রায় সবই শহরের জীবনকে কেন্দ্র করে। অথচ আমাদের  দেশের আশি ভাগ মানুষ বাস করে গ্রামে। যারা সহজ গল্প শুনতে ভালোবাসে, তাদের জীবনের সাধারণ গল্প নিয়েই এই ছবি।’

শেরপুরের অজপাড়া গাঁয়ের এক তরুণ ওয়াদুদ রঙ্গিলার লেখা কাহিনীর ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে ছবি ‘চিনিবিবি’।  ওয়াদুদ রঙ্গিলা বলেন, ‘আমি বড় হয়েছি শেরপুরের গ্রামের বাড়িতে। গ্রামের গন্ধ আমার নাকে লেগে আছে, গ্রামের লোকজন যেভাবে, যে ধরনের গল্প শুনতে ভালোবাসে আমি চেষ্টা করেছি সে রকম গল্প নিয়ে কাজ করতে। এর আগে ‘খায়রুন সুন্দরী’ ছবিটি দর্শক ভালোভাবে গ্রহণ করেছে। আশা করছি এই ছবিটি দর্শক ভালোভাবেই গ্রহণ করবে।’

‘চিনিবিবি’ ছবিতে দেখা যাবে, দুরন্ত এক ষোড়শী কন্যা চিনি একদিন পরিবারের সবাইকে বোকা বানিয়ে বান্ধবীদের সাথে নদীতে গোসল করতে যায়। ফেরার পথে চিনির ভাব বিনিময় হয় মানিকের সাথে। মানিকের চোখেও চিনির রেশ লেগে যায়। কিন্তু সমস্যা হলো চিনি শুধু মানিকের চোখে নয়, লালের চোখেও পড়ে। লাল চিনিকে দেখেই তাকে বিয়ে করার প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত  নেয়। এখান থেকেই শুরু হয় গল্পের মূল দ্বন্দ্ব।

মূল ভূমিকায় অভিনয় করেছেন অমিত হাসান, মিষ্টি, জান্নাত ও জয় চৌধুরী। মৌলিক গল্প নিয়ে বড় ক্যানভাসের এই ছবির সার্বিক তত্ত্বাবধানে রয়েছে জাজ মাল্টিমিডিয়া। এতে আরো অভিনয় করেছেন আলীরাজ, আনোয়ারা, আবদুল্লাহ সাকি, ওয়াদুদ রঙ্গিলা, ববিসহ দেড় শতাধিক শিল্পী।

ছবিতে ১০টি গানে দেশের ১১ জন স্বনামধন্য সংগীতশিল্পী কণ্ঠ দিয়েছেন। এরা হলেন এন্ড্র কিশোর, সাবিনা ইয়াসমিন, মনির খান, কনকচাঁপা, রাজীব, বেবি নাজনীন, আগুন, মমতাজ, ইতি, রিয়াদ ও ওয়াদুদ রঙ্গিলা। চলচ্চিত্রটির আবহ সংগীত করেছেন ইমন সাহা। যন্ত্রসংগীতে আছেন আলমগীর। গীতিকার ও সুরকার ওয়াদুদ রঙ্গিলা।

Check Also

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares