Home » তথ্য প্রযুক্তি » জাতীয় পুরস্কার পেলেন ১৫ অ্যাপ নির্মাতা
apps

জাতীয় পুরস্কার পেলেন ১৫ অ্যাপ নির্মাতা

Share Button

মিডিয়া খবর:-

দেশের ১৫ জন মোবাইল কনটেন্ট ও উদ্ভাবনী অ্যাপ্লিকেশন নির্মাতাকে জাতীয় পুরস্কার দিয়েছে সরকার। দীর্ঘ যাচাই-বাছাই এবং জুরি বোর্ডের মূল্যায়ন শেষে নির্বাচিত ১৫ জন নির্মাতাকে এ পুরস্কার দেওয়া হয়।

শনিবার রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ও ডেভেলপার সম্মেলন-২০১৫’ অনুষ্ঠানে ৭টি ক্যাটাগরিতে বিজয়ীদের ১০ লাখ ৫০ হাজার টাকার পুরস্কার ও বিশেষ সম্মাননা স্মারক দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন অ্যাপগুলো হলো ব্যবসা-বাণিজ্যে হুম্যাক ল্যাব লিমিটেডের ‘সেলিস্কোপ’; সরকার ও জনসাধারণের অংশীদারিত্ব ক্যাটাগরিতে এমপাওয়ার এন্টারপ্রাইজেস লিমিটেডের ‘ফারমার কোয়ারি; পরিবেশ ও স্বাস্থ্য বিষয়ে ‘ক্রিটিক্যাল লিংক’; শিক্ষা, প্রশিক্ষণে চ্যাম্পিয়ন দূরবীন ল্যাবের ‘দূরবীন’; পর্যটন ও সংস্কৃতি বিষয়ে ‘হাজি ইউজার্ড’ অ্যাপে টিম ওমলেট; বিনোদন ও লাইফস্টাইল বিষয়ে চ্যাম্পিয়ন রাইজ আপ ল্যাবস এবং মিডিয়া ও সংবাদ ক্যাটাগরিতে ‘দেশি আইপিটিভি’।

পুরস্কার হিসেবে প্রত্যেক ক্যাটাগিরর চ্যাম্পিয়নরা পেয়েছেন অ্যাওয়ার্ড, সার্টিফিকেট, তথ্যপ্রযুক্তি বিভাগ থেকে প্রাইজ মানি হিসেবে ৫০ হাজার টাকা এবং রবির পক্ষ থেকে ২৫ হাজার টাকা। সেইসাথে কিউবির সংযোগসহ ওয়াইফাই রাউটার এবং সিম্ফনির ট্যাবলেট। দেশ সেরা উদ্ভাবন বাছাইয়ে এই জাতীয় পুরস্কারের আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(আইসিটি) বিভাগ।

Check Also

digital world

শুরু হল তিন দিনের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা

মিডিয়া খবর :- বাংলাদেশের সবচেয়ে বড় ডিজিটাল মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬” শুরু হচ্ছে আজ থেকে। ডিজিটাল …

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares