Home » সঙ্গীত » শেখ রানার নস্টালজিক
Nostalgic

শেখ রানার নস্টালজিক

Share Button

মিডিয়া খবর:-

শেখ রানার গান লেখার শুরুটা বাপ্পা মজুমদার ও দলছুটের সঙ্গে। সেটা ছিল ১৯৯৯ সাল। পরে সোলস, পার্থ বড়ুয়া, পার্থ মজুমদার, কাউসার হাসান বিপুল, মানাম আহমেদ, বাসুদেবসহ অনেকের জন্য গান লিখেছেন। রানার লেখা ‘আজ তোমার মন খারাপ মেয়ে’, ‘একে একে বৃষ্টি পড়ে’, ‘ফিরে পেতে চাই’, ‘সবুজ যখন’, ‘তুমি হবে বুড়ি’, ‘মেঘবালিকা’, ‘মার ঘুরিয়ে’ অন্যতম। এর মধ্যে কিছুদিন ছিলেন প্রবাসে। দেশে ফিরে আবার শুরু করলেন গান। এবার তিনি তৈরি করলেন একটি ব্যান্ড। নাম ‘নস্টালজিক’। এটা রানারই ছদ্মনাম, ব্লগে লিখছেন এই নামে। রানার সঙ্গে যুক্ত হলেন সামি, বনি আহমেদ। তৈরি হল ১০টি নতুন গান।

নাগরিক কথা আর সুরে ‘নস্টালজিক’ মোড়কে ভরল গানগুলো। এই বৈশাখে বাজারে এসেছে তাদের প্রথম এ্যালবাম। এটি প্রকাশ করেছে অগ্নিবীণা। গানগুলো হলো ‘পোড়া শহর’, ‘তোমার কি আর দুঃখ পেলে চলে’, ‘গুচ্ছ ঘাসের সবুজ’, ‘স্যাটেলাইট’, ‘গেটলক সার্ভিস’, ‘প্রহরীর মতো রাত’, ‘ঘুমায় শহর’, ‘আমি যখন স্বপ্ন দেখি’, ‘রোদ হয়ে ছুঁই’ ও ‘বর্ষা অনুভূতি’। এর মধ্যে ‘পোড়া শহর’ গানটির ভিডিও নির্মাণ হয়েছে। কয়েক দিনের মধ্যে দেখা যাবে ‘স্যাটেলাইট চ্যানেলে’।

‘গানগুলোর নস্টালজিক নামকরণ নিয়ে ব্যান্ড প্রধান শেখ রানা বলেন, ‘নিমতলীর ভয়াবহ দুর্ঘটনা, স্যাটেলাইটের আগ্রাসন, শহরের টুকরো দৃশ্যকল্প, যান চলাচল, বৃষ্টি, সবুজ প্রভৃতি নাগরিক বিষয় নিয়ে গানগুলো লেখা হয়েছে। তাই এগুলো নস্টালজিক।’

৯টি গান লিখেছেন শেখ রানা, একটি লিরিক স্বদেশ হাসনাইনের। সুর ও সঙ্গীতে আছেন বনি আহমেদ, সামি, শেখ রানা, অমিত ও রাসেল। মিক্স মাস্টারিং করেছেন জুয়েল মোর্শেদ।

Check Also

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

bakir-fasol

জুয়েল মোর্শেদ ও মমর বাকির ফসল

মিডিয়া খবর:- সংগীতশিল্পী  মাহফুজা মমর ‘বাকির ফসল’ গানটির মিউজিক ভিডিও ইউটিউবে গত ৩০ ডিসেম্বরে প্রকাশিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares