Home » নিউজ » ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার সংগীতানুষ্ঠান এবং রবীন্দ্রনাথ
abong-rabindranath

ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার সংগীতানুষ্ঠান এবং রবীন্দ্রনাথ

Share Button

মিডিয়া খবর:-

জাতীয় জাদুঘর ও বাংলাদেশ সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় বাংলা নববর্ষ উৎযাপন উপলক্ষে ভারত-বাংলাদেশ যৌথভাবে আয়োজন করছে সংগীতানুষ্ঠান ‘এবং রবীন্দ্রনাথ’। আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে জাদুঘরের মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনা সংগীতানুষ্ঠান ‘এবং রবীন্দ্রনাথ’। নিরীক্ষাধর্মী সংগীতালেখ্যটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী।

গান, কাব্যপাঠ ও নৃত্যের এ ব্যতিক্রমধর্মী আয়োজনে অংশগ্রহণ করছেন কলকাতার প্রসিদ্ধ জুটি সৌম্যজিত-সৌরেন্দ্র। আর বাংলাদেশ থেকে অংশগ্রহণ করছেন অভিনেত্রী শম্পা রেজা, সংগীতশিল্পী স্বপ্নীল সজীব ও বাচিকশিল্পী সামিউল ইসলাম পোলাক। মঞ্চস্থ হবে দ্রুপদী নৃত্য কথাকলী। কথাকলী নৃত্য পরিবেশন করবেন ভারতের নৃত্যশিল্পী কলামণ্ডালম গৌতম। নৃত্য আরও থাকছেন অভিনেত্রী চাঁদনী ও মনিপুরী নৃত্যশিল্পী মৌ দাস।

রবীন্দ্র পূর্ববর্তী ও পরবর্তী কিছু সাদৃশ্যসম্পন্ন গান কবিতা ও চিন্তাকে এক করে একটি নিরীক্ষাধর্মী সংগীতালেখ্য রচনা করা হয়েছে। রবীন্দ্রসংগীতের সঙ্গে থাকছে একগুচ্ছ রাগ সংগীত। কাব্যে রবীন্দ্রনাথের কৃষ্ণকলির সঙ্গে আছে শেকসপিয়ারের ব্ল্যাকলেডি সনেট, প্রকৃতিপ্রেমী ওয়ার্ডওর্থস কিংবা পথপ্রদর্শক গিবরানের লেখা। এ ছাড়া আরও নানা আয়োজন রয়েছে অনুষ্ঠানে।

 

Check Also

naveed mahbub

আসছে নতুন কমেডিশো মিস্টার টুইস্ট নাভীদ মাহবুব শো

মিডিয়া খবর:- আগামী ১৭ই জানুয়ারি থেকে প্রচার শুরু হবে নতুন কমেডি শো ‘মিস্টার টুইস্ট নাভীদ …

tausif, sporshia

মিউজিক্যাল ফিল্ম হারালো অজানায়

মিডিয়া খবর:- বৃহস্পতিবার ইউটিউবে প্রকাশিত হল কণ্ঠশিল্পী নাহিদ মেহেদীর গাওয়া গান নিয়ে মিউজিক্যাল ফিল্ম ‘হারালো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares