Home » ইভেন্ট » চৈত্রসংক্রান্তি উৎসব ও হাজারো কণ্ঠে বর্ষবরণ
Bonna-Choitro-sankranti2

চৈত্রসংক্রান্তি উৎসব ও হাজারো কণ্ঠে বর্ষবরণ

Share Button

মিডিয়া খবর:-

চ্যানেল আই ও সুরেরধারা আয়োজন করছে চৈত্রসংক্রান্তি উৎসব ও হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২২। চতুর্থবারের মতো চ্যানেল আই ও সুরেরধারা সরাসরি উদযাপন করবে অনুষ্ঠানটি। মূল অনুষ্ঠান শুরু হবে আজ বিকালে সূর্যাস্তের সঙ্গে পঞ্চকবির গানের মধ্য দিয়ে। চৈত্রসংক্রান্তি অনুষ্ঠান শেষ হবে রাত ১২টায়।

এরপর পহেলা বৈশাখ ভোরে সূর্যোদয়ের সঙ্গে শুরু হবে হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২২ সরাসরি সম্প্রচার। যেখানে সারা দেশ ও প্রবাসী বাংলাভাষী এক হাজারেরও বেশি নির্বাচিত শিল্পী পরিবেশন করবেন এসো এসো হে বৈশাখ…। রেজওয়ানা চৌধুরী বন্যার সার্বিক তত্ত্বাবধানে বর্ষবরণ উৎসবের আয়োজক চ্যানেল আই সুরেরধারা। এ উৎসবের প্রধান পৃষ্ঠপোষক বিশ্বখ্যাত ব্রান্ড সানসিল্ক।

এ উপলক্ষে চ্যানেল আই ভবনে গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইর পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, সুরেরধারার চেয়ারম্যান ও অধ্যক্ষ রেজওয়ানা চৌধুরী বন্যা। এ সময় উপস্থিত ছিলেন উৎসব দুটির সমন্বয়ক আজিজুর রহমান তুহিন, সংগীত পরিচালক পুলক সরকার এবং দৃক গ্যালারির ব্যবস্থাপনা পরিচালক শহীদুল আলম।

আয়োজকরা জানান, বাংলার ঐতিহ্যে ঘেরা কৃষ্টিকালচার বিশ্বদরবারে আরও ব্যাপকভাবে তুলে ধরার জন্যই চ্যানেল আই ও সুরেরধারার এ প্রয়াস। এবার উৎসব দুটির স্থিরচিত্র ধারণ করে রাখবে দৃকের প্রায় ১০০ জন আলোকচিত্রী। মেলায় থাকবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো স্টল। পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের নানা জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানা পণ্যে সুসজ্জিত থাকবে স্টলগুলো।

বর্ষবরণ এ উৎসব চলবে পহেলা বৈশাখ দুপুর ১২টা পর্যন্ত। চৈত্রসংক্রান্তি উৎসব ও হাজারো কণ্ঠে কোটি বাঙালির বর্ষবরণ অনুষ্ঠান দুটি ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই, ’৭১ টেলিভিশন, পশ্চিমবঙ্গের রূপসী বাংলা টেলিভিশন ও রেডিও ভূমি এফএম ৯২.৮। উপস্থাপনা করবেন ফারজানা ব্রাউনিয়া ও অপু মাহফুজ। অনুষ্ঠানটি পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।

Check Also

beauty-rizvi

বিউটি ও রিজভীর লোকগান

মিডিয়া খবর :- গীতিকার ফয়সাল রাব্বিকীনের কথায় দ্বৈতগানে কণ্ঠ দিলেন ক্লোজ-আপ ওয়ান তারকা বিউটি ও …

moner ghore prem

বেলাল ও মেরীর ‘মনের ঘরে প্রেম’

মিডিয়া খবর :- নতুন বছরে তরুণ কণ্ঠশিল্পী বেলাল খান এসেছেন তার একটি দ্বৈত গান নিয়ে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares