Home » তথ্য প্রযুক্তি » অনলাইন নীতিমালা বাস্তবায়ন ও নিবন্ধন দ্রুত করা হবে: তথ্যমন্ত্রী
hasanul haque inu

অনলাইন নীতিমালা বাস্তবায়ন ও নিবন্ধন দ্রুত করা হবে: তথ্যমন্ত্রী

Share Button

মিডিয়া খবর:-

গত রোববার সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল অ্যাসোসিয়েশনের (বনপা) উদ্যোগে বাংলাদেশের উন্নয়নে অনলাইন গণমাধ্যমের ভূমিকা শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘রাজনীতিবিদ এবং সমাজকর্মীরা আইনের ঊর্ধ্বে না হলে গণমাধ্যমকর্মীরাও আইনের ঊর্ধ্বে নন। সাধারণ মানুষ ও গণমাধ্যমের অধিকার রক্ষার্থে সব অপরাধীকে আইনের খোঁয়াড়ে আনতে সরকার বদ্ধপরিকর। দুষ্কর্ম করলে অবশ্যই আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে।’

অনলাইন সংবাদ পোর্টালগুলোর ওপর সরকারের সমর্থন রয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আমরা চাই ডিজিটাল বাংলাদেশ গঠনে অনলাইন পোর্টালগুলো জীবন্ত থাকুক।’ অনলাইন নীতিমালা বাস্তবায়নে বিশেষজ্ঞদের সঙ্গে বসে যথাযথ পদক্ষেপ ও অনলাইন গণমাধ্যমকর্মীদের স্বীকৃতির জন্য দ্রুত নিবন্ধনের ব্যবস্থা করা হবে বলেও সভায় জানান তথ্যমন্ত্রী।

গণমাধ্যমকে গণতন্ত্রের অতন্দ্র প্রহরী আখ্যা দিয়ে হাসানুল হক ইনু বলেন, গণমাধ্যম কর্মীরা ভুল করলে গণতন্ত্র হুমকির মুখে পড়বে। সুতরাং গণমাধ্যম কর্মীদের দেশের জন্য, গণতন্ত্রের জন্য কাজ করতে হবে, মানুষের পক্ষে কাজ করতে হবে। তিনি অনলাইন সংবাদকর্মীদের হলুদ সাংবাদিকতা থেকে দূরে থাকার জন্য আহ্বান জানিয়ে বলেন, যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িকতা ও আগুন-বোমা থেকে যেমন দূরে থাকতে হবে, তেমনি সর্বোচ্চ দায়বদ্ধতার জায়গা থেকে সংবাদ প্রকাশ করতে হবে।

সভায় তথ্যপ্রযুক্তিবিদ ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক মোস্তফা জব্বার, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম এবং প্রধান তথ্য কর্মকর্তা তছির আহম্মদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন। বনপার সভাপতি শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় দেশের প্রায় ৩০টি অনলাইন পোর্টালের সম্পাদক-প্রকাশক উপস্থিত ছিলেন।

Check Also

facebook

রাজি হল না ফেসবুক

মিডিয়া খবর :- বাংলাদেশ পুলিশের দেয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি …

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares