Home » চলচ্চিত্র » নববর্ষে একাত্তরের ক্ষুদিরাম
Ekattorer-Khudiram

নববর্ষে একাত্তরের ক্ষুদিরাম

Share Button

মিডিয়া খবর:-

নববর্ষ  উপলক্ষ্যে (আগামী ১৪ এপ্রিল ) বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রদর্শিত হতে যাচ্ছে সরকারি অনুদানে তৈরি শিশুতোষ চলচ্চিত্র একাত্তরের ক্ষুদিরাম। দুপর ১২.০০, বিকেল ৫.৩০ ও রাত ৭.৩০টায় চলচ্চিত্রটির তিনটি শো প্রদর্শিত হবে।

মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত এই চলচ্চিত্রটির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মান্নান হীরা। চিত্রগ্রাহক মাহফুজুর রহমান, শিল্প নির্দেশক উত্তম গুহ, সহযোগী নির্দেশক এম এ আউয়াল, প্রধান সহকারী পরিচালক মো. শফিউল্লাহ সোহাগ ও সংগীত পরিচালনা করেছেন সুজয় শ্যাম।
চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, ড. ইনামুল হক, মোমেনা চৌধুরী, মুনসি মজনু, চঞ্চল, চিত্রছবি, ফিরোজ আল মামুন, সাজু প্রমুখ। এ ছাড়া শিশুশিল্পীদের মধ্যে স্বচ্ছ, রুদ্র, শাকিল, অন্তরা, মধুমনি, মুন্না, জুয়েল মিজি প্রমুখ।

চলচ্চিত্রটি নিয়ে অভিব্যক্তি ব্যক্ত করতে গিয়ে মান্নান হীরা বলেন, ‘মুক্তিযুদ্ধে যে নানা ধরনের নানা বয়সের মানুষ অংশ নিয়েছিল, তারই প্রতিফলন দেখা যাবে চলচ্চিত্রটিতে। এই চলচ্চিত্রে গল্পের মধ্যে নাটক আবার নাটকের মধ্যে গল্প। এখানে দর্শক ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারতবর্ষের ক্ষুদিরামকে খুঁজে পাবে।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি এফডিসির ৩ নম্বর ফ্লোরে এই চলচ্চিত্রের মহরত অনুষ্ঠিত হয়। এরপর থেকে ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন লোকেশনে এর দৃশ্য ধারণের কাজ হয়। গত বছরের ডিসেম্বরে চলচ্চিত্রটির উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

 

 

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares