Home » ইভেন্ট » নববর্ষে শিল্পকলার বর্ণাঢ্য আয়োজন
shilpakala1

নববর্ষে শিল্পকলার বর্ণাঢ্য আয়োজন

Share Button

মিডিয়া খবর:-

‘মঙ্গল হোক এই শতকে মঙ্গল সবার’ শ্লোগান নিয়ে চৈত্র সংক্রান্তি ও বাংলা নববর্ষ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজন করছে চার দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠান।

জাতিগতভাবে আমরা সংস্কৃতি ও কৃষ্টির মধ্যে বেড়ে উঠেছি। তাইতো বৈশাখ এলে আমরা গেয়ে উঠি আনন্দের গান। একসময়ে আমরা দেখতে পেতাম মানুষের প্রাণের কথা, মনের ভাষা, হৃদয়ের আবেদন, মাঠের গান, নদী ও মাঝির গান, লোকগানের মাধ্যমে ফুটে উঠতো। এইসব গানে থাকতোনা কোন কৃত্রিমতা। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজন করেছে ৪(চারদিনব্যাপী) বর্ষবরণ অনুষ্ঠান।

১১ এপ্রিল শনিবার দুপুর ৩টায় শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা প্লাজায় তিন দিনব্যাপী আলপনা কর্মশালা উদ্বোধনীর মধ্য দিয়ে শুরু হয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমী কর্তৃক আয়োজিত চার দিনব্যাপী বর্ণাঢ্য বর্ষবরণ অনুষ্ঠান। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্মশালার মূখ্য প্রশিক্ষক ড. শেখ মনির উদ্দিন জুয়েল এবং প্রশিক্ষক খন্দকার রেজাউল হাশেম, এস এম মিজানুর রহমান, গোলাম মোর্তজা রুবেল, নিহার দে, সাগর দে ও সুজন মাহবুব। কর্মশালায় শিশু-কিশোরসহ সংস্কৃতিকর্মী ও শিল্পানুরাগীদের প্রায় ১৫০জন অংশগ্রহণ করেছেন।

১৩ এপ্রিল বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সহযোগিতায় একাডেমী প্রাঙ্গণে দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা ‘ঘুড়ি উৎসব’ এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহযোগিতায় সন্ধ্যা ৬.৩০টা থেকে রাত ৯টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৪ এপ্রিল সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত বর্ষবরণ আয়োজনে থাকছে- জাতীয় সঙ্গীত, বাউল উৎসব, লাঠিখেলা, রায়বেশে, সঙযাত্রা, ধামাইল, যাত্রাপালা, অ্যাক্রোবেটিক প্রদর্শনী, শিশুদের জন্য ঘোড়ার গাড়ি চক্কর, সঙ্গীত, নৃত্য ও বিভিন্ন নাটকের দলের কোরিওগ্রাফি।

 

 

Check Also

ittadi

এবার সুন্দরবনে ইত্যাদি

মিডিয়া খবর :- জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মূল অংশ এবার ধারণ করা হচ্ছে সাতক্ষীরা জেলার সুন্দরবনে। …

facebook

রাজি হল না ফেসবুক

মিডিয়া খবর :- বাংলাদেশ পুলিশের দেয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares