Home » ইভেন্ট » গানমেলা শুরু হলো
gan-mela

গানমেলা শুরু হলো

Share Button

মিডিয়া খবর :-

বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গতকাল বিকাল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের প্রথম এই গানমেলার যাত্রা শুরু হলো। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, শবনম মুস্তারি, সুরকার ও সংগীত পরিচালক শেখ সাদি খান, গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী,  বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি, এমআইবি’র সভাপতি একেএম আরিফুর রহমান, সিনিয়র সহসভাপতি হাসান মতিউর রহমান, মহাসচিব শেখ শাহেদ আলী পাপ্পু, সমন্বয়কারী সাজেদ ফাতেমীসহ দেশের সংগীতাঙ্গনের অসংখ্য শিল্পী ও সংগীত সংশ্লিষ্টরা। এমআইবি (মিউজিক ইন্ডাস্ট্রিজ ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) ১০ দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে।

শুক্রবার থেকে শুরু হওয়া এই মেলা চলবে ১৮ই এপ্রিল পর্যন্ত। মেলার সময় প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত। প্রতিদিন বিকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত চলবে আলোচনা অনুষ্ঠান। এতে বাংলাদেশী গানের গৌরবোজ্জ্বল চার দশক, অনলাইন গানের বাজারের ভবিষ্যৎ, সম্ভাবনা ও করণীয়, মোবাইলের ভ্যালু অ্যাডেড সার্ভিসে গানের বাজার, লোকসংগীত-আধুনিক গান-সিনেমার গান ও ব্যান্ড সংগীতের উৎপত্তি, বিবর্তন ও ভবিষ্যৎ এবং পাইরেসির ধরণ ও প্রতিরোধসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত মেলায় চলবে বৈশাখী অ্যালবামের মোড়ক উন্মোচন। এরপর রাত ১০টা পর্যন্ত টানা তিন ঘণ্টাব্যাপী জনপ্রিয় শিল্পীদের সংগীত পরিবেশনা থাকছে এ আয়োজনে। এমআইবি সভাপতি একেএম আরিফুর রহমান মেলা প্রসঙ্গে বলেন, আবহমান বাংলার কৃষ্টি ও ঐতিহ্য তথা বাংলা সংস্কৃতির অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান বাংলা গান নিয়ে ব্যাপক আয়োজনের লক্ষ্যে বাংলাদেশে এই প্রথম এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশের সংগীতাঙ্গনকে ঘিরে এ আয়োজন দেশের গীতিকার, সুরকার, গায়ক-গায়িকা, কলাকুশলী, প্রযোজক, প্রকাশক ও শ্রোতাদের মাঝে এক মেলবন্ধন সৃষ্টি করবে বলে আমরা বিশ্বাস করি। এই মেলা সফল হলে প্রতি বছর আমরা ‘এমআইবি গানমেলা’র আয়োজন করবো।

Check Also

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares