Home » সঙ্গীত » ১৫ বছর পর নতুন অ্যালবাম নিয়ে সুমনা
SUMONA-HAQUE

১৫ বছর পর নতুন অ্যালবাম নিয়ে সুমনা

Share Button

মিডিয়া খবর:-

পহেলা বৈশাখে প্রকাশ হবে জনপ্রিয় কণ্ঠশিল্পী সুমনা হকের ‘কিছু স্মৃতি কিছু বেদনা’ শীর্ষক নতুন অ্যালবাম। দীর্ঘ ১৫ বছর পর আধুনিক গানের অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন তিনি। সুমনা হক জানান, তার তৃতীয় আধুনিক গানের এ অ্যালবামে মোট সাতটি গান থাকছে।  

SOMONA-HAQUE-1এগুলোর সুর-সঙ্গীতায়োজন করেছেন মুম্বাইয়ের যশপাল মণি। মুম্বাইতেই গানগুলোর রেকর্ডিং করা হয়েছে। এরই মধ্যে সুমনা হক তার নতুন অ্যালবামের চারটি গানের মিউজিক ভিডিও তৈরি করেছেন। এর মধ্যে ‘এলো বৈশাখ’ গানটির মিউজিক ভিডিও পহেলা বৈশাখের দু-এক দিন আগে থেকেই দেশের বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে প্রচার শুরু হবে। পর্যায়ক্রমে তার মিউজিক ভিডিও করা অন্য তিনটি গান ‘সজনী যেও না’, ‘কিছু স্মৃতি কিছু বেদনা’ এবং ‘তোমারও আমায় মনে পড়বে তো জানি’ প্রচার শুরু হবে।

দীর্ঘদিন পর আধুনিক গান নিয়ে শ্রোতাদের মাঝে আবারো ফিরে আসা প্রসঙ্গে সুমনা হক বলেন, ‘আমার ভক্ত-শ্রোতাদের সঙ্গে দেখা হলেই তারা গানে ফেরার কথা বলতেন। সেই তাগিদ ও আমার মনের একান্ত ভালোলাগা থেকেই নতুন করে কিছু গান করেছি। তবে এ অ্যালবাম বাজারে আসার মানে এই নয় যে, আমি নতুন করে গানে নিয়মিত হওয়ার পরিকল্পনা করছি। আর কোনো নতুন অ্যালবাম ভবিষ্যতে করব কি না তারও নিশ্চয়তা দিতে পারছি না। তবে এবার যাদের জন্য নতুন কিছু গান করেছি, তাদের ভালো লাগলেই আমার কষ্ট সার্থক হবে।’

সুমনা হক আরো জানান, প্রায় প্রতিটি গানেই অ্যাকুস্টিক বাদ্যযন্ত্র ব্যবহৃত হয়েছে। উল্লেখ্য, ১৯৮৮ সালে সুমনা হকের প্রথম একক অ্যালবাম ‘মায়াবী এ রাতে’ বাজারে আসে। এর এক যুগ বিরতির পর ২০০০ সালে তার দ্বিতীয় আধুনিক গানের অ্যালবাম ‘মাঝে কিছু বছর গেলো’ প্রকাশিত হয়। তারই ধারাবাহিকতায় দীর্ঘ ১৫ বছর পর আবারো আধুনিক গানের অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন তিনি।

Check Also

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

bakir-fasol

জুয়েল মোর্শেদ ও মমর বাকির ফসল

মিডিয়া খবর:- সংগীতশিল্পী  মাহফুজা মমর ‘বাকির ফসল’ গানটির মিউজিক ভিডিও ইউটিউবে গত ৩০ ডিসেম্বরে প্রকাশিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares