Home » ইভেন্ট » গানমেলা সফল করার প্রত্যয় শিল্পীদের
gan-mela

গানমেলা সফল করার প্রত্যয় শিল্পীদের

Share Button

মিডিয়া খবর:-

গান মেলার সঙ্গে একাত্মতা ঘোষণা করলেন সিনিয়র ও তরুণ প্রজন্মের শিল্পী ও সংগীত সংশ্লিষ্টরা। ৯ই এপ্রিল থেকে এমআইবি (মিউজিক ইন্ডাস্ট্রিজ ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ)-এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের প্রথম গান মেলা। গতকাল রাজধানীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে অডিও প্রযোজকদের সংগঠন এমআইবি’র সঙ্গে গান মেলাকে সফল করার প্রত্যয় ব্যক্ত করেন দেশের গুণী ও জনপ্রিয় শিল্পীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরেণ্য সংগীত পরিচালক শেখ সাদি খান, জনপ্রিয় সংগীত শিল্পী ফেরদৌস ওয়াহিদ, গীতিকবি শহিদুল্লাহ ফরায়েজী, গীতিকবি-সুরকার ও প্রযোজক হাসান মতিউর রহমান, সংগীত শিল্পী ও গান মেলার সমন্বয়ক সাজেদ ফাতেমী, এমআইবি’র সভাপতি ও লেজারভিশনের চেয়ারম্যান একেএম আরিফুর রহমান, এমআইবি’র সাধারণ সম্পাদক শেখ সাহেদ আলী পাপ্পু, গীতিকার জুলফিকার রাসেল এবং আরওয়াইএমবি’র প্রতিষ্ঠাতা ও সংগীত শিল্পী আসিফ আকবরসহ অনেকে।

উপরোক্ত অতিথিরা ছাড়াও বক্তব্য প্রদান করেন প্রখ্যাত নজরুল সংগীত শিল্পী ফাতেমা তুজ জোহরা, সংগীত পরিচালক বাসুদেব ঘোষ, ইবরার টিপু, ব্যান্ড তারকা বিপ্লব, শিল্পী মুহিন, পুতুল, পারভেজসহ আরও অনেকে। আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে শিল্পী, প্রযোজকসহ সংগীত সংশ্লিষ্টরা দেশের প্রথম এই গানমেলা সফল করার অঙ্গীকার করেন।

এমআইবি গানমেলা’ শুরু হচ্ছে এপ্রিলের ৯ তারিখ থেকে। শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ৯ দিনব্যাপী চলবে এ মেলা। মোট ৫০টি স্টল থাকবে এখানে। থাকবে দেশের নতুন-পুরানো অডিও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো এবং কনটেন্ট প্রোভাইডারসহ সংগীত-সংশ্লিষ্টরা। স্টলগুলোতে থাকবে দেশের নবীন-প্রবীণ শিল্পীদের প্রকাশিত অডিও সিডি। থাকবে খাবারের দোকানসহ শিশু কর্নার।  মেলামঞ্চে প্রতিদিন বিভিন্ন ধরনের গান নিয়ে আলোচনা হবে। এসব আলোচনায় দেশবরেণ্য সংগীতবোদ্ধারা অংশ নেবেন।  মেলায় প্রতিদিন অন্তত তিনজন শিল্পী গান পরিবেশন করবেন। এছাড়া মেলা থেকে পাঁচশ’র বেশি টাকা দিয়ে সিডি ক্রয়কারীদের মধ্য থেকে লটারির ব্যবস্থা করা হবে। লটারি বিজয়ী অন্তত পাঁচজনকে প্রতিদিন পুরস্কৃত করা হবে। মেলা চলবে প্রতিদিন বেলা তিনটা থেকে রাত ৯টা পর্যন্ত।

Check Also

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares