Home » টিভি নাটক » রবি ঠাকুরের গল্পের নায়িকা তিশা
tisha

রবি ঠাকুরের গল্পের নায়িকা তিশা

Share Button

মিডিয়া খবর:-

নুসরাত ইমরোজ তিশা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা নানা চরিত্রে রূপদান করেছেন। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প, উপন্যাস, কবিতা নিয়ে নির্মিত নাটকে একাধিকবার অভিনয় করেছেন ও আলোচনায় এসেছেন তিনি। এবার রবি ঠাকুরের ছোটগল্প ‘রবিবার’ অবলম্বনে নির্মিত নাটকের নায়িকা বিভার চরিত্রে অভিনয় করছেন তিনি। নাটকটি রচনা ও পরিচালনা করছেন সুমন আনোয়ার।

গল্পে অভিক ও বিভা বিপরীতমুখী দুটি চরিত্র। অভিক নাস্তিক চিত্রশিল্পী। চিন্তা-কর্মে সমসাময়িক সবার থেকে তিনি ভিন্ন। ওদিকে বিভা প্রথাগত সনাতন পরিবারের আধুনিক মেয়ে। তাদের কথা হয় ধর্মবোধ নিয়ে। দর্শন, শিল্প, সময় বিভিন্ন কিছু নিয়ে তাদের আলোচনা কিংবা দ্বন্দ্ব।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে তিশা জানান, রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প উপন্যাস নিয়ে নির্মিত নাটকে আরও অভিনয় করেছি। তার সৃষ্টিকর্মগুলো সত্যিই অসাধারণ। ‘রবিবার’ও আমার খুব ভাল লেগেছে। আশা করছি দর্শকের কাছে উপভোগ্য হবে।

গত বছর একই নির্মাতার নির্দেশনায় ‘মাল্যদান’ নাটকে কুড়ানী চরিত্রে অভিনয় করেছেন তিশা। এর আগে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রচিমম ফাল্গুনী’, ‘রক্তকরবী’র নন্দিনী, ‘একরাত্রি’র সুরবালা, ‘শেষের কবিতা’র লাবণ্য ও ‘কৃষ্ণকলি’ কবিতার কৃষ্ণকলির চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী।

গতকাল পূবাইলে ‘রবিবার’ নাটকটির দৃশ্যায়ন শুরু হয়েছে। আগামী ২৫শে বৈশাখ রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তীতে এটি আরটিভিতে প্রচার হবে বলে নির্মাতা সূত্রে জানা গেছে।

Check Also

nisho-faria

নিশো-ফারিয়ার একটি তিন মাসের গল্প

মিডিয়া খবর:- মাবরুর রশিদ বান্নাহ নির্মিত নতুন নাটক ‘একটি তিন মাসের গল্প প্রচারিত হবে আগামীকাল …

ftpo

টিভি চ্যানেলের সামনে এফটিপিও’র অবস্থান ঘোষণা

মিডিয়া খবর :- আগামী ১৯ ডিসেম্বর থেকে চারটি টিভি চ্যানেলের সামনে বিদেশি সিরিয়াল বাংলায় ডাবিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares